আজব এক ফলের সন্ধান: ৫ মিনিটেই ধ্বংস হবে ক্যান্সার!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আজব এক ফলের সন্ধান পাওয়া গেছে। যে ফল খেলে ৫ মিনিটেই ধ্বংস হবে ক্যান্সারের মতো কঠিন রোগ! অস্ট্রেলীয়ার বিজ্ঞানীরা এই দাবি করেছেন।

5 minutes to destroy the cancer

অস্ট্রেলীয়র গবেষকরা আবিষ্কার করেছন এক ক্যান্সার-বিরোধী ফল। অস্ট্রেলীয়ার একাংশের গাছে এই ফল পাওয়া যায় বলে দাবি করেছেন বিজ্ঞানীরা। এই ফল দেখে রীতিমত বিস্মিত হয়েছেন বিজ্ঞানীরা।

দীর্ঘ প্রায় ৮ বছর ধরে গবেষণা চালানোর পর ব্রিসবেনের একটি ইন্সটিটিউট এই আজব ফল আবিষ্কার করেছেন। ঘাড় ও মাথার টিউমার ধ্বংস করার এক আশ্চর্য ক্ষমতা রয়েছে এই ফলের- এমন দাবি করছেন গবেষকরা।

এ পর্যন্ত ওই ফল হতে তৈরি একটি ওষুধ ৩শ’ টি প্রাণীর ওপর প্রয়োগ করা হয়েছে। দেখা গেছে, ৭৫ শতাংশ ক্ষেত্রে টিউমার নষ্ট হয়ে যাচ্ছে, আর তা ফিরে আসছে না।

গবেষকরা জানিয়েছেন, এই ফল হতে ওষুধ তৈরি করা কঠিন এবং বেশ সময়সাপেক্ষ ব্যাপার। তবে এই ওষুধের কোনও পার্শ্ব প্রতিক্রিয়া নেই। বিজ্ঞানীদের আরও একটি বিষয় বেশি চমক দিয়েছে, আর তা হলো মাত্র ৫ মিনিটের মধ্যে এই ওষুধ কাজ করা শুরু করে দেয়। আর মাত্র কয়েকদিনের মধ্যে উধাও হয়ে যায় টিউমার। বিজ্ঞানীরা ভাবছেন ফল হতে প্রাপ্ত এই ওষুধটি যদি সঠিকভাবে ব্যবহার করা যায় তাহলে মানব ইতিহাসে এক অভূতপূর্ব ঘটনার সূত্রপাত ঘটবে, তাতে কোনো সন্দেহ নেই।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...