অবাক করা কাণ্ড: পা ওয়ালা সাপের সন্ধান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অবাক করা এক কাণ্ড ঘটেছে। যা আগে কখনও ঘটেনি তাই ঘটেছে এবার। এবার পা ওয়ালা এক সাপের সন্ধান পাওয়া গেছে!

legged snakes

আমরা বাস্তবে কখনও দেখিনি সাপের পা। শুধু কখায় কথায় শুনেছি ‘সাপের পাঁচ পা’। বাস্তবে সাপের পাঁচ পা’ই শুধু নয়, সাপের কোনো পা নেই, সেটিই বাস্তব সত্য। কিন্তু বাস্তবে এবার সাপের পায়ের সন্ধান মিলেছে। এমন আজব ঘটনাটি ঘটেছে ফিলিপাইনে।

বাস্তবতা হলো এই যে, সরীসৃপ জাতীয় প্রাণী সাপের কোনো পা নেই। মূলত: বুকের ওপর ভর দিয়ে সাপ চলাফেরা করে থাকে। কিন্তু এবার এটির ব্যতিক্রম ঘটনা ঘটলো।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, ফিলিপাইনের ইসাবেলা প্রদেশের মালিং শহরে একটি সাপের সন্ধান পাওয়া গেছে। ওই এলাকার এক তরুণ ঘর পরিষ্কার করতে গিয়ে ওই সাপটি দেখতে পান। তবে আতঙ্কিত ওই তরুণ সঙ্গে সঙ্গে সাপটিকে পিটিয়ে মেরে ফেলেন। সাপের মৃতদেহটি সরিয়ে ফেলতে গিয়ে একটি বিস্ময়কর ব্যাপার তার চোখে পড়ে। তিনি দেখতে পান সাপটির দুটি পা রয়েছে!

ঘটনাটি জানাজানি হওয়ার পর ওই তরুণের বাড়িতে উৎসুক লোকের ভিড় জমে যায়। কেও বলছেন, সাপটি ছিল সৌভাগ্যের প্রতীক, আবার কেও বলছেন, এটি পৃথিবী ধ্বংসের আলামত। আবার অভিজ্ঞ ব্যক্তিরা বলছেন, জিনগত ত্রুটির কারণে এমনটি ঘটেছে। তবে ঘটনা যায়ই হোক, সৃষ্টি রহস্য একমাত্র সৃষ্টিকর্তার হাতেই রয়েছে।

Advertisements
Loading...