মালয়েশীয়ায় গণকবর: ৩৫ ব্যাগ কঙ্কাল উদ্ধার!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মালয়েশীয়া-থাইল্যান্ড সীমান্তবর্তী পেদাং বেসারের ফেলক্রা লুবুক সিরাহে কোয়ালা পারলিসের কামপং উয়াই হতে তানগ্‌গা এলাকায় গণকবরের সন্ধ্যান পাওয়া গেছে। সেখান থেকে ৩৫ ব্যাগ কঙ্কাল উদ্ধার করা হয়েছে।

Malaysia- 35 bag skeleton recovered

সীমান্তবর্তী পেদাং বেসারের ফেলক্রা লুবুক সিরাহে কোয়ালা পারলিসের কামপং উয়াই হতে তানগ্‌গা এলাকায় গণকবরের সন্ধ্যান পাওয়া গেছে। সেখান থেকে ৩৫ ব্যাগ কঙ্কাল উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য উদ্ধারকৃত মরদেহগুলোকে আলোর সেতারে সুলতানাহ বাহিয়াহ হাসপাতালে পাঠানো হয়।

Malaysia- 35 bag skeleton recovered-2

একই এলাকায় ২৫ মে প্রথমবারের মতো গণকবর পাওয়া যায়। পারলিসের লুবকে সিরাহর মাটা আয়ার ফরেস্ট রিসার্ভে গত বৃহস্পতিবার দ্বিতীয় দফায় ৯১টি গণকবরে খননকাজ শুরু করা হয়েছে। এই অভিযান বুধবার নাগাদ শেষ হবে বলে জানিয়েছে পুলিশ।

Malaysia- 35 bag skeleton recovered-3

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) খালিদ বকর মালয় সংবাদ মাধ্যমকে জানান, পুলিশ বাহিনীর ফরেনসিক এবং নিরাপত্তা দল ৮টি গাড়িতে করে এই এলাকায় প্রবেশ করেছে। তারাই এই অভিযান পরিচালনা করছে।

উল্লেখ্য, মে মাসের শুরুর দিকে থাইল্যান্ডের দক্ষীণাঞ্চলীয় প্রদেশ সংখলার পাদাং বেসারে গণকবরের সন্ধান পাওয়া যায়। এসব গণকবর হতে উদ্ধার করা মরদেহের মধ্যে বাংলাদেশীর মরদেহও ছিল।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...