ভারতীয়রা বাংলাদেশী টিভি চ্যানেল দেখতে পাবেন: দীর্ঘদিনের জট খুলছে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এখন থেকে ভারতীয়রা বাংলাদেশী টিভি চ্যানেল দেখতে পাবেন বলে জানিয়েছেন দেশটির পররাষ্ট্রসচিব এস জয়শঙ্কর।

Bangladeshi TV channel & India

সংবাদ মাধ্যমকে তিনি জানিয়েছেন, বাংলাদেশী টিভি চ্যানেল খুব শীঘ্রই ভারতে দেখা যাবে। বিষয়টি জানিয়েছেন, দেশটির পররাষ্ট্রসচিব এস জয়শঙ্কর। গতকাল শুক্রবার সংবাদমাধ্যমকে এই তথ্য জানিযেছেন তিনি।

বাংলাদেশী চ্যানেল ভারতে না দেখানো নিয়ে চাপা ক্ষোভ এবং বিরক্তি প্রকাশ হয়েছে আসছিল বাংলাদেশী গণমাধ্যম ও নাগরিক সমাজের মধ্যে। ভারতের সবকটি চ্যানেল এখানে দেখা গেলেও এতোদিন বাংলাদেশী কোনো চ্যানেল ভারতে প্রচার হতো না। এবার হয়তো ইতি ঘটতে যাচ্ছে একতরফা এই সংস্কৃতি বাণিজ্যের ক্ষেত্রে।

এস জয়শঙ্কর তার বক্তব্যে বলেন, ‘বাংলাদেশী টিভি চ্যানেলগুলোর অনুষ্ঠান যাতে ভারতে দেখা যায়, সেই ব্যবস্থা করা হবে।’ বিষয়টি বিস্তারিত জানানোর অনুরোধ করা হলে তিনি বলেন, ‘ভারতের টিভি চ্যানেল বাংলাদেশে দেখা গেলেও সেদেশের টিভি অনুষ্ঠান এদেশে দেখা যায় না। আমরা চাই বাংলাদেশের টিভি অনুষ্ঠান এদেশের মানুষও দেখতে পাক।’ তবে কবে থেকে কিভাবে এটি কার্যকর হবে সে বিষয়ে তিনি পরিষ্কার করে কিছু বলেননি।

তবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আজ ও কালকের সফরে মোট কতগুলো চুক্তি হবে, সে বিষয়ে জয়শঙ্কর কিছুই বলেননি। তবে তিনি বলেন, ‘আমি সহজে বিশেষণ ব্যবহার করি না। কিন্তু এটা বলছি, সব দিক হতেই এই সফর ঐতিহাসিক হতে চলেছে। তবে সফরের কেন্দ্রবিন্দু স্থলসীমান্ত চুক্তি। এই চুক্তি সম্পাদন মোটেই কোনো সাধারণ বিষয় নয়। আর এই চুক্তিই সহযোগিতা এবং শুভেচ্ছার এক নতুন দিগন্ত খুলে দিয়েছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...