মাথাদিয়ে যোগাসন করে গিনেস বুকে নাম লেখানোর চেষ্টা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গিনেস রেকর্ড অব ওয়াল্ড এ নাম লেখানোর জন্য মানুষ নানা রকম চেষ্টা করেন। এবার এক ব্যক্তি মাথায় যোগাসন করে গিনেস বুকে নাম লেখানোর চেষ্টা করছেন!

yogasana to register the Guinness Book

মাথায় যোগাসন আসলেও একটি অসম্ভব কাজ। সেই অসম্ভব করতে যাচ্ছেন তিনি। মাথা মাটিতে ছুঁয়ে, পা শূন্যে ভাসমান। এমন অবস্থায় হাঁটা! এক অসম্ভবকে সম্ভব করতে যাচ্ছেন এক ব্যক্তি। তবে একজনের পক্ষে কতক্ষণ এভাবে থাকা সম্ভব? ৫ মিনিট, ১০ মিনিট… কিন্তু তিনি ইতিমধ্যেই ৩৪ মিনিট মাথার উপর ভর করে শীর্ষাসনে থেকে রেকর্ড গড়েছেন। এবার তার সেই নিজেরই রেকর্ড ভাঙার পালা।

সংযুক্ত আরব আমিরাতের এই যুবকের নাম ইভান স্ট্যানলি। তিনি দাবি করেছেন, ২১ জুন আন্তর্জাতিক যোগ দিবসে তিনি নয়া রেকর্ড গড়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে লেখাবেন নিজের নাম। এবার তিনি শীর্ষাসনে পাক্কা একঘণ্টা।

আসলেও কি তা সম্ভব? তা কেও মনে করলে করতেই পারেন কিন্তু তিনি ইভান স্ট্যানলি দৃঢ় প্রত্যয়ী, তিনি পারবেনই। ২১ জুন দুবাইতে দেখা যায় তার এই রেকর্ড গড়ার ‘যোগ’।

জানা যায়, বাই প্রফেশান ইভান স্ট্যানলি একজন ক্রিয়েটিভ ডিরেক্টর। ইংরেজি, হিন্দি, মারাঠি এবং মালায়লমে চোস্ত। বিজ্ঞাপন দুনিয়ার আঙিনায় সদর্প ঘোরাফেরা তার। কিন্তু এই বিজ্ঞাপনী দুনিয়ার বাইরেও তার যোগা প্রশিক্ষক হিসেবে সুনাম রয়েছে ব্যাপক। দেড় দশকেরও বেশি সময় ধরে সময় ধরে তিনি প্রশিক্ষণ দিচ্ছেন। নিজে যোগা শিখেছেন বিহার স্কুল অফ যোগা হতে। আবার মাইসোর থেকেও নিয়েছেন প্রশিক্ষণ। বাবা বালক দাস সরস্বতী জৈশদের পেয়েছেন যোগাগুরু হিসেবে। জন্মসূত্রে UAE-এর সঙ্গে নাড়ির যোগ থাকলেও তিনি বর্তমানে থাকেন ভারতে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...