চ্যানেল আইয়ের এবার ‘কৃষকের ঈদ আনন্দ’ রাজশাহীতে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ চ্যানেল আইয়ের এবারের ‘কৃষকের ঈদ আনন্দ’ রাজশাহীতে। ফলের মৌসুমকে বিবেচনায় রেখে বিশেষ করে আম চাষ এবং আমের ঐতিহ্যকে প্রাধান্য দিয়ে আমের রাজধানী খ্যাত রাজশাহীতে ধারণ করা হলো এবারের ‘কৃষকের ঈদ আনন্দ’।

farmer Eid in Rajshahi

চ্যানেল আইয়ের জনপ্রিয় অনুষ্ঠান ‘হৃদয়ে মাটি ও মানুষ’ অনুষ্ঠানে কৃষকদের নিয়ে প্রতি বছরের নিয়মিত আয়োজনের ধরণ পরিবর্তন করে এ বছর ফলের মৌসুমকে বিবেচনায় এনে বিশেষ করে আম চাষ ও আমের ঐতিহ্যকে প্রাধান্য দিয়ে আমের রাজধানী হিসেবে খ্যাত রাজশাহীতে ধারণ করা হয়েছে এবারের ‘কৃষকের ঈদ আনন্দ’ অনুষ্ঠানটি।

জানা গেছে, রাজশাহীর পবা উপজেলার দামকুড়া মাধ্যমিক বিদ্যালয় মাঠে গত ১৪ জুন চ্যানেল আইয়ের আয়োজনে কৃষি উন্নয়ন এবং গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজের পরিকল্পনা, পরিচালনা ও উপস্থাপনায় ‘কৃষকের ঈদ আনন্দ’ অনুষ্ঠানের এবারের পর্বটি ধারণ করা হয়। কৃষকের সম্পৃক্ততায় স্থানীয় নানারকম খেলাধুলা এবং ওই এলাকার ঐতিহাসিক, সাংস্কৃতিক ঐতিহ্য তুলে ধরা হয়েছে এবারের ‘কৃষকের ঈদ আনন্দ’ অনুষ্ঠানে।

‘কৃষকের ঈদ আনন্দ’ অনুষ্ঠানে এবার আরও থাকছে রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জের আমের ইতিহাস ও ঐতিহ্য। একইসঙ্গে এ বছর আমের চাষ এবং ফলনসহ আমকেন্দ্রিক নানা বিষয়ও উঠে এসেছে এবারের অনুষ্ঠানে। অন্যবারের মতো এবারও কৃষকের ঈদ আনন্দে থাকছে ৭টি খেলা। খেলাগুলো হচ্ছে- আম খাওয়া, আম পেড়ে সাঁকো পার, ঝুড়িতে আম নিক্ষেপ, ঝিনুক দিয়ে আমছোলা, বউ সাজানো, বাচ্চাদের আম দৌড় এবং প্রতিবারের মতো তৈলাক্ত কলাগাছ বেয়ে উঠা ও বালিশ লড়াই। কৃষকের ঈদ আনন্দের প্রতিযোগিতাগুলোর ভেতরে এবার আরও থাকছে রাজশাহীর ঐতিহ্য, স্মৃতি এবং প্রসিদ্ধ বিষয় নিয়ে প্রামাণ্যচিত্রও। অনুষ্ঠানটি চ্যানেল আইতে প্রচার করা হবে ঈদুল ফিতরের দ্বিতীয় দিন বিকেল সাড়ে ৪টায়।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...