অকিটেলের মোবাইলের ব্যাটারি ১০ হাজার মিলিঅ্যাম্পিয়ার!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মোবাইল ফোনে বেশি সময় ঘাটাঘাটি করে বেশ আরাম পাওয়া যাবে- এমন একটি সেট বাজারে আসছে। অকিটেলের এই মোবাইলের ব্যাটারি ১০ হাজার মিলিঅ্যাম্পিয়ার!

akitel mobileফাইল ফটো

দীর্ঘক্ষণ চার্জ থাকার নিশ্চয়তায় নিয়েই মূলত এই নতুন সেটটি বাজারে ছাড়া হচ্ছে। অকিটেল মনে করছে, স্মার্টফোন হালকা-পাতলা হওয়ার চেয়েও বেশিক্ষণ চার্জ থাকলে তা ক্রেতারা বেশি পছন্দ করবেন।

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট টেকরাডার এসব তথ্য দিয়ে বলেছে, সম্প্রতি চীনের এই স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানটি এমন একটি স্মার্টফোন তৈরি করছে যেটি ১০ হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি সুবিধা থাকবে।

এমন একটি খবরে স্মার্টফোন ব্যবহারকারীরা আশ্চর্য হতে পারেন। তবে আশ্চর্য হওয়ার কিছু নেই। এবার ১০ হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারির ফোন বানাচ্ছে অকিটেল! একবার চার্জ দিলে প্রায় সপ্তাহখানেক ইচ্ছে মতো ব্যবহার করা যাবে। যদিও এখন পর্যন্ত স্মার্টফোনটি নিয়ে আনুষ্ঠানিকভাবে কোনো কিছু প্রকাশ করেনি অকিটেল। তবে ওয়েবে এই স্মার্টফোনটির ব্যাটারি লাইফ নিয়ে বেশ হইচই পড়ে গেছে। স্মার্টফোনটির অন্যান্য ফিচার সম্পর্কে বিস্তারিত কিছু জানানো না হলেও- এটি যে অ্যান্ড্রয়েডের ললিপপ অপারেটিং সিস্টেমে চলবে তা টেকরাডারের প্রতিবেদনে উল্লেখ করা হয়। অকিটেলের এই স্মার্টফোনটি এশিয়ার বাজারের ক্রেতাদের জন্যও তৈরি করা হতে পারে- এমনটিই মনে করা হচ্ছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...