৪০ বছরের পুরনো মাংস মিললো চীনের বাজারে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমান সময়ে ফ্রিজে মাংস রাখার প্রচলন। কিন্তু কেও যদি শোনে যে ৪০ বছরের পুরনো মাংস! তাহলে কি সেটি বিশ্বাস হবে? ঘটনাটি সত্য। এমন ঘটনা ঘটেছে চীনের বাজারে!

40-year-old meat market in China

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, বর্তমানে চীনে চলছে খাদ্যে ভেজাল বিরোধী অভিযান। এই ভেজাল বিরোধী অভিযান চালাতে গিয়ে বেরিয়ে এসেছে এই বিস্ময়কর তথ্য। আর তা হলো এই ৪০ বছরের পুরনো মাংস পাওয়া গেলো। অভিযানে পুলিশ ওই মাংস জব্দ করেছে। যা দেখে রীতিমত অবাকই হতে হয়।

ওই অভিযানে হাজার টনেরও বেশি মুরগি, গরু, শূকরের মাংস উদ্ধার করা হয়- যা প্রায় ৪০ বছরের পুরনো। আর সেইসব মাংসই সরবরাহ করার কথা ছিল বিভিন্ন রেস্তোরাঁ, বাজার এমনকি শপিং মলেও। আবার এই ধরনের মাংস হংকং, ভিয়েতনামেও পাঠানোর কথা ছিল বলে পুলিশ জানতে পেরেছে।

জি নিউজের খবরে বলা হয়েছে, চীনের হুনান প্রদেশের খাদ্য পরিদর্শকরা আচমকা হানা দিয়ে প্রায় ৩ লক্ষ কোটি ইয়ান বা ৪ কোটি ৮৩ লক্ষ মার্কিন ডলার মূল্যের বেআইনি খাদ্য সামগ্রী ও খাবার অযোগ্য মাংস উদ্ধার করে। সেইসব মাংসের কটূ গন্ধে অসুস্থ হয়ে পড়েন বেশ কয়েকজন খাদ্য পরিদর্শকও! ভিয়েতনামের সীমান্ত অঞ্চল হতেই মূলত এই ধরনের মাংস উদ্ধার করা হয়েছে বলে সংবাদ মাধ্যমের ওই খবরে উল্লেখ করা হয়।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...