মেসেঞ্জার ব্যবহারে ফেসবুক লাগবে না

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মেসেঞ্জার ব্যবহার করতে আর ফেসবুক লাগবে না। ফেসবুক ব্যবহারকারী ছাড়াও যেকোনো মোবাইল ফোন ব্যবহারকারীরাও এই বার্তা আদান-প্রদানের অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পারবেন।

Messenger users

খবর রয়টার্সের খবরে বলা হয়েছে, মেসেঞ্জার ব্যবহার করতে আর ফেসবুক লাগবে না। ফেসবুক ব্যবহারকারী ছাড়াও যেকোনো মোবাইল ফোন ব্যবহারকারীরাও এই বার্তা আদান-প্রদানের অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পারবেন।

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, ফেসবুক কর্তৃপক্ষ বলেছে, মেসেঞ্জার অ্যাপ্লিকেশনটি আরও বেশি মানুষের কাছে পৌঁছানোর লক্ষ্যেই মূলত ফেসবুকের বাইরে একটি আলাদা প্ল্যাটফর্ম হিসেবে দাঁড় করাতে কাজ চলছে।

চলতি বছরের শুরুতে ফেসবুক কর্তৃপক্ষ মেসেঞ্জার অ্যাপটি ডেভেলপারদের জন্য উন্মুক্ত করে। ওই সময় ফেসবুকের প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ বলেন, ‘তিনি মেসেঞ্জার ব্যবহারকারীদের সরাসরি খুচরা পণ্য বিক্রেতা, রেস্তোরাঁ কিংবা অন্য ব্যবসায়ীদের সঙ্গে যোগাযোগ করিয়ে দিতে চান।’

সংবাদ মাধ্যমের খবরে আরও বলা হয়েছে, ফেসবুকের সাম্প্রতিক হালনাগাদ তথ্য অনুযায়ী, মেসেঞ্জার ব্যবহারকারীরা অ্যাপটি চালু করলে একটি অপশন পাবেন যাতে বলা হবে- ‘নট অন ফেসবুক? ‘এরপর সেটি নাম, ফোন নম্বর এবং ছবি দিয়ে সাইন আপ করতে পারবেন।

বর্তমানে মেসেঞ্জার অ্যাপটি ব্যবহার করছেন ৬০ কোটিরও বেশি মানুষ। সম্প্রতি মেসেঞ্জার অ্যাপটিতে গেম খেলা এবং ভিডিও কল করার মতো বেশ কিছু নতুন ফিচাওর যুক্ত করা হয়েছে।

উল্রেখ্য, বিশ্বে বর্তমানে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা ১৪০ কোটি ছাড়িয়ে গেছে। ফেসবুক এখন যুবক হতে শুরু করে সাধারণ মানুষের যোগাযোগের এক জনপ্রিয় গণ মাধ্যমে পরিণত হয়েছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...