স্কার্ট নিষিদ্ধ করেছে ব্রিটেনের একটি স্কুল কর্তৃপক্ষ!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মেয়েদের স্কার্ট নিষিদ্ধ করেছে ব্রিটেনের একটি স্কুল কর্তৃপক্ষ। ব্রিটেনের স্ট্যাফোর্ডশায়ারের ট্রেনথ্যাম হাইস্কুল কর্তৃপক্ষ সম্প্রতি এমন সিদ্ধান্ত ঘোষণা করেছে।

Trentham High School Britain

সংবাদ মাধ্যমের এক খবরে বলা হয়েছে, মেয়েদের স্কার্ট নিষিদ্ধ করেছে ব্রিটেনের একটি স্কুল কর্তৃপক্ষ। ব্রিটেনের স্ট্যাফোর্ডশায়ারের ট্রেনথ্যাম হাইস্কুল কর্তৃপক্ষ সম্প্রতি এমন সিদ্ধান্ত ঘোষণা করেছে। স্ট্যাফোর্ডশায়ারের ট্রেনথ্যাম হাইস্কুলের হেডমিস্ট্রেস বলেছেন, স্কার্ট পরে আসার পর মেয়েরা ক্লাসে বসার সময় অথবা ছাত্রীরা সিঁড়ি বেয়ে ওঠার সময় শিক্ষকদের মনোযোগ বিক্ষিপ্ত হয়ে ওঠে। আবার অনেক সময় তাদের দৃষ্টি অবদমন করাও সম্ভব হয় না। সেকারণে মেয়েদের স্কার্ট পরে ক্লাসে বসার সময় কাপড় সংযত করে গুটিয়ে রাখতে বলা হয়। কিন্তু তারপরও অনেকে তা মেনে চলছে না। তাদের স্কার্টটি টাইট বা খাটো করতে নিষেধ করা হলেও, অনেকে তা মেনে চলছেন না। যে কারণে স্কার্টের নিচের অংশ কিংবা হেমলাইন বরাবর শিক্ষকদের দৃষ্টি চলে যাচ্ছে। যে কারণে ক্লাস নিতে তাদের মনোযোগ বিনষ্ট হছে বলে তারা অভিযোগও করেছেন।

ওই স্কুলটির হেডমিস্ট্রেস ড. রোয়েনা ব্লেনকাউ আরও বলেছেন, তিনি এই নিষেধাজ্ঞা দিতে বাধ্য হয়েছেন কারণ শিক্ষকরা পাঠদানের চেয়ে বেশি সময় নষ্ট করছেন স্কার্ট নিয়ে মেয়েদের সতর্ক করতে। সে কারণে মেয়েদের ট্রাউজার পরে আসতে বলা হয়েছে। এর কারণ হলো খাটো স্কার্ট পরে ক্লাসে বসলে ছাত্রীদের পায়ের উপরিভাগের অনেকটাই অনাবৃত হয়ে পড়ে। যেটি সম্পূর্ণ অনুপযুক্ত। এতে করে খুব স্বাভাবিকভাবেই শিক্ষকরা ক্লাসে মনোযোগ হারিয়ে ফেলছেন। এ ধরনের স্কার্ট ছাত্রী বা শিক্ষক কারো জন্যেই মানানসই হতে পারে না।

তবে স্কুলটির সিদ্ধান্তে অনেকেই নানা সমালোচনা করেছেন। আবার অনেকেই এর পক্ষেও মত দিয়েছেন। অনেক অভিভাবক বলেছেন, স্কুল কর্তৃপক্ষ সঠিক সিদ্ধান্তই নিয়েছেন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...