৯ আগস্ট এইচএসসির ফল প্রকাশের সম্ভাবনা?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আগামী ৯ আগস্ট এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশের সম্ভাবনা। শিক্ষা মন্ত্রণালয় আগামী ৮ অথবা ৯ আগস্ট প্রকাশের চিন্তাভাবনা করলেও ৮ তারিখে সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় ৯ আগস্ট ফল প্রকাশ হতে পারে।

HSC results on August 9

আগামী ৯ আগস্ট এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশের সম্ভাবনা। শিক্ষা মন্ত্রণালয় আগামী ৮ অথবা ৯ আগস্ট প্রকাশের চিন্তাভাবনা করলেও ৮ তারিখে সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় ৯ আগস্ট ফল প্রকাশ হতে পারে। মন্ত্রণালয়ের দায়িত্বশীল এক কর্মকর্তারা সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, এই তারিখটিকে সামনে রেখেই ফল প্রণয়নের কাজ এগিয়ে চলেছে।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদও উল্লিখিত দু’দিনের যে কোনো একদিন ফল প্রকাশের সম্ভাবনার কথা মন্ত্রণালয়ের কর্মকর্তাদের উদ্দেশে গত মঙ্গলবার জারি করা জরুরি নির্দেশনাপত্রেও বলেছেন।

উল্লেখ্য, এ বছর এইচএসসি ও সমমানের পরীক্ষায় ৮টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে অংশ নেয় ১০ লাখ ৭৩ হাজার ৮৮৪ জন পরীক্ষার্থী। ৮টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসিতে ৮ লাখ ৮৬ হাজার ৯৩৩ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে। এদের মধ্যে ছাত্র ৪ লাখ ৫১ হাজার ৬৪৫ ও ছাত্রী সংখ্যা ৪ লাখ ৩৫ হাজার ২৮৮ জন। অপরদিকে মাদ্রাসা বোর্ডের অধীনে আলিমে ছাত্র ৪৮ হাজার ২৮ ও ছাত্রী ৩৬ হাজার ৩৩২ জন মোট মিলিয়ে ৮৪ হাজার ৩৬০ জন পরীক্ষার্থী অংশ নেয়। কারিগরি বোর্ডের অধীনে অংশ নিচ্ছে ৯৮ হাজার ২৪৭ জন পরীক্ষার্থী। অপরদিকে ডিআইবিএসে (ডিপ্লোমা ইন বিজনেস স্টাডিজ) ৪ হাজার ৩৪৪ জন পরীক্ষার্থী অংশ নেয়।

Advertisements
Loading...