আজ পবিত্র লাইলাতুল ক্বদর: এক মহিমান্বিত রজনী

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আজ ২৬ রমজান। সেই মোতাবেক ২৭ এর রাত। আজ পবিত্র লাইলাতুল ক্বদর। এক মহিমান্বিত রজনী। মহান রাব্বুল আলামিনকে সন্তুষ্টির জন্য প্রতিটি মুসলমান এই রাতে ইবাদত-বন্দেগীতে পার করবেন।

The holy Shab Qadr

আজ ২৬ রমজান। সেই মোতাবেক ২৭ এর রাত। আজ পবিত্র লাইলাতুল ক্বদর। এক মহিমান্বিত রজনী। মহান রাব্বুল আলামিনকে সন্তুষ্টির জন্য প্রতিটি মুসলমান এই রাতে ইবাদত-বন্দেগীতে পার করবেন। আজকের এই রাতটি বড়ই ফজিলতের।

ইসলাম ধর্মের হাজার মাসের থেকে উত্তম হলো আজকের এই রজনী। হাজার মাস অর্থাৎ ৮৩ বছর ৪ মাসের ইবাদত বন্দেগীর সওয়াব। যদিও নির্দিষ্ট করে আজকের এই দিনটিকে বলা হয়নি। এই রাত্রীতে নাজিল হয়েছিল কোরআন। হাদিস শরীফে বর্ণিত রয়েছে, রমজান মাসের শেষের ১০ দিনের বেজোড় রাত্রি হলো পবিত্র লাইলাতুল ক্বদর, ক্বদরের রাত্রী। যেমন- ২১, ২৩, ২৫. ২৭ কিংবা ২৯ এর রাত্রী। তবে ওলামাবিদরা মোটামুটিভাবে নিশ্চিত হয়েছেন ২৭ এর রাত্রীই শবে ক্বদরের রাত্রী। সেই মোতাবেক বিশ্বের ধর্মপ্রাণ মুসলমানরা আজকের এই রাত্রীতে সারারাত ইবাদত বন্দেগীর মাধ্যমে সময় অতিবাহিত করবেন। হাদিস শরীফে বলা হয়েছে, আজকের ইবাদত হাজার বছরের ইবাদতের থেকেও উত্তম।

আজ ২৬ রমজান। সেই মোতাবেক ২৭ এর রাত্রী। আজ মসজিদগুলোতে তারাবিহের খতম হবে। আজকের খতম তারাবির পর রাতে মুসুল্লিরা ইবাদত-বন্দেগী করবেন। কোরআন তেলাওয়াত, জিকির-আসকার, নফল নামাজ আদায়সহ নানা ইবাদতের মধ্যে সময় পার করবেন মুসুল্লিরা। সারারাত ইবাদত-বন্দেগীর পর ভোরে ফজরের নামাজান্তে দোওয়ায় শরীক হবেন লাখ মুসলিম। বিশ্ব উম্মার উন্নতি ও সকলের জন্য বিশেষ দোওয়া করা হবে। মহান সৃষ্টিকর্তার রহমত, মাগফিরাত ও নাজাতের জন্য প্রতিটি মুসলমান আল্লাহর দরবারে ফরিয়াদ করবেন আজ।
(আপডেট নিউজ)

Advertisements
Loading...