আজ নন্দিত কথা সাহিত্যিক হুমায়ুন আহমেদের তৃতীয় মৃত্যুবার্ষিকী

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আজ নন্দিত কথা সাহিত্যিক হুমায়ুন আহমেদের তৃতীয় মৃত্যুবার্ষিকী। সবুজে ঘেরা লেখকের সমাধিস্থল তার স্বপ্নের নুহাশ পল্লীতে কবর জিয়ারত, কোরান খানী, মিলাদ এবং দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

Humayun Ahmed's third death anniversary

হুমায়ুন আহমেদের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে নুহাশ পল্লীতে পরিবারের সদস্য ও হুমায়ুন আহমেদের ঘনিষ্ঠ বন্ধু, লেখক, প্রকাশকসহ হুমায়ুন ভক্তরা সকাল থেকেই বৃষ্টিকে উপেক্ষা করে ভিড় জমাচ্ছেন। হুমায়ুন আহমেদের কবর জিয়ারতসহ নানা কর্মসূচিতে যোগ দিচ্ছেন ভক্তরা। তবে এসব অনুষ্ঠানে নেই কোন জৌলশ বা ঝাঁকজমকপূর্ণ আয়োজন। তবে সাদামাটাভাবেই পালন করা হচ্ছে তাঁর মৃত্যুবার্ষিকী।

Humayun Ahmed's third death anniversary-2

দিনটিকে সামনে রেখে একদিন আগেই হুমায়ূন আহমেদের পত্নী মেহের আফরোজ শাওন সন্তানদের নিয়ে নুহাশ পল্লীতে হাজির হয়েছেন। সকালে তিনি সন্তানদের নিয়ে প্রয়াত স্বামীর কবর জিয়ারত করেছেন। বৃষ্টি উপেক্ষা করে সকাল থেকেই বিভিন্ন গণমাধ্যমের কর্মীসহ অসংখ্য হুমায়ুন ভক্ত নুহাশ পল্লীতে এসে হাজির হয়েছেন। কেও জিয়ারত করছেন, কেওবা প্রিয় লেখকের কথা মনে করে তাঁর স্মৃতি বিজড়িত স্থানটি ঘুরে ফিরে দেখছেন।

Humayun Ahmed's third death anniversary-3

উল্লেখ্য, সাহিত্য জগতের এক উজ্জ্বল নক্ষত্র হুমায়ুন আহমেদ ক্যান্সারে আক্রান্ত হয়ে ২০১২ সালের ১৯ জুলাই নিউইয়র্কের একটি হাসপাতালে ইন্তেকাল করেন। তাঁর লেখা অসংখ্য বই এদেশের পাঠকদের হৃদয়ে জায়গা করে নিয়েছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...