জরুরি অবস্থার সময়সীমা বৃদ্ধি হয়েছে তিউনিসিয়ায়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এক মাস পূর্বে তিউনিসিয়ার পর্যটন নগরী সউসেতে সন্ত্রাসী হামলার ঘটনায় জারি করা জরুরি অবস্থার সময়সীমা আরও দুই মাস বৃদ্ধি করা হয়েছে।

Tunisia & emergency

এক মাস পূর্বে তিউনিসিয়ার পর্যটন নগরী সউসেতে সন্ত্রাসী হামলার ঘটনায় জারি করা জরুরি অবস্থার সময়সীমা আরও দুই মাস বৃদ্ধি করা হয়েছে। দেশটির প্রেসিডেন্ট কার্যালয়ের এক ফেসবুক পেজে দেওয়া এক বিবৃতিতে বর্ধিত সময়সীমার কথা জানানো হয়।

Tunisia & emergency-2

ওই বিবৃতিতে জানানো হয় যে, তিউনিসীয় প্রধানমন্ত্রী ও সংসদের স্পিকারের সঙ্গে আলোচনা করেই প্রেসিডেন্ট বেজি সাইদ এসেবসি জরুরি অবস্থা বৃদ্ধির সিদ্ধান্তে পৌঁছেছেন। বিবৃতিতে বলা হয়, আগামী ০৩ আগস্ট হতে বর্ধিত সময়ের জরুরি অবস্থা বলবৎ হবে।

উল্লেখ্য, গত ২৬ জুন তিউনিসিয়ার পর্যটন নগরী সউসেতে দুই অজ্ঞাত বন্দুকধারীর হামলায় বিদেশী পর্যটকসহ অন্তত ৩৭ জন নিহত হন। অবশ্য এর পরেরদিন ২৭ জুন এই হামলার দায় স্বীকার করে নেয় ইসলামিক স্টেট (আইএস)। হামলার ঘটনায় গত ৪ জুলাই তিউনিসিয়ার প্রেসিডেন্ট বেজি সাইদ এসেবসি জরুরি অবস্থা জারি করেন। সেই সঙ্গে তিউনিসিয়ার পর্যটন এলাকাগুলোয় অতিরিক্ত ৩ হাজার নিরাপত্তা কর্মকর্তাকে নিরাপত্তার জন্য দায়িত্ব দেওয়া হয়। অবশ্য এরপর হতে সেখানকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...