মদিনায় এক রহস্যময় জিনের পাহাড় নিয়ে হৈ চৈ! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মদিনায় এক রহস্যময় জিনের পাহাড় নিয়ে হৈ চৈ পড়ে গেছে। সবকিছুকে নাকি টানছে ওই পাহাড়ের দিকেই!

mysterious gene Hills-2

মদিনায় এক রহস্যময় জিনের পাহাড় নিয়ে হৈ চৈ পড়ে গেছে। সবকিছুকে নাকি টানছে ওই পাহাড়ের দিকেই! সৌদি আরবের মদিনা শহর হতে প্রায় ৪৫ কিলোমিটার উত্তর-পশ্চিমে ওয়াদি আল বায়দা নামক স্থানে এই জিনের পাহাড় অবস্থিত।

সব কিছু ঢালুর দিকে গড়িয়ে পড়ে যা যায়- আমরা সেটিই জানি। কিন্তু বিস্ময়কর ঘটনা হচ্ছে, এই জিনের পাহাড়ে সবকিছুই ঢালুর বিপরীত দিকে গড়ায়, অর্থাৎ সাধারণ নিয়মের ঠিক উল্টো। এমনও দেখা গেছে, রহস্যঘেরা এই পাহাড়ে বন্ধ গাড়িও ঢালুর বিপরীতে চলতে শুরু করে। অনেকেই ধারণা করেন জায়গাটিতে প্রচুর চুম্বকজাতীয় পদার্থ রয়েছে বিধায় এমন ঘটনা ঘটে।

mysterious gene Hills

এক তথ্যে জানা যায়, ২০১০ সালের দিকে সৌদি সরকার এই ওয়াদি আল বায়দায় একটি সড়ক বানানোর পরিকল্পনা করে। কিন্তু তাতে ঘটে বিপত্তি। ৩০ কিলোমিটার পর্যন্ত কাজ করার পর সমস্যা দেখা দেয়। হঠাৎ দেখা যায়, রাস্তা নির্মাণের যন্ত্রপাতি ধীরে ধীরে মদিনা শহরের দিকে একা একায় চলে যাচ্ছে। দেখে মনে হয়, যেনো অদৃশ্য কোনো শক্তি যন্ত্রপাতিগুলোকে মদিনার দিকে ঠেলে দিচ্ছে। শুধু তাই নয়, পিচ ঢালাইয়ের ভারী রোলারগুলোও বন্ধ থাকা অবস্থায় ধীরে ধীরে ঢালু বেয়ে আশ্চর্যজনকভাবে উপরের দিকে উঠতে থাকে।

এমন দৃশ্য দেখে কর্মরত শ্রমিকরা ভয়ে ভীত হয়ে যায়। তারা সেখানে কাজ করতে অস্বীকার করে। সড়কটির কাজ যেখানে বন্ধ করা হয় সেখানে চারিদিকে বিশাল বিশাল কালো পাহাড়। ওখানেই শেষ মাথায় গোল চত্বরের মতো হয়ে আবার সেই রাস্তা দিয়েই মদিনা শহরে আসার ব্যবস্থা করা হয়েছে। ওই সড়কটি ২০০ কিলোমিটার করার কথা থাকলেও শেষ পর্যন্ত ৪০কিলোমিটার করেই নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া হয়।

এমন সব উদ্ভট ঘটনার জন্য জিনের পাহাড়কে ঘিরে মানুষের মধ্যে সৃষ্টি হয়েছে নানা কৌতুহল। বিশ্বের বিভিন্ন দেশ হতে অসংখ্য পর্যটক আসে এখানকার এই জিনের পাহাড় দেখতে। প্রতিবছর হজে আসা মানুষও এই রসহ্যময় জিনের পাহাড় দেখার ভিড় জমিয়ে থাকেন। বাস্তবে এমন পাহাড় থাকতে পারে তা স্বচোক্ষে দেখতে যান ওখানে। এভাবেই রহস্যময় এই জিনের পাহাড়ের এক কাহিনী গড়ে উঠেছে। যা মানুষের কাছে এক আশ্চর্য ঘটনার স্বাক্ষী হয়ে রয়েছে।

দেখুন জিনের পাহাড়ের ভিডিও

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...