ভারতের ৩ হাজার হিন্দু শিক্ষক ইসলাম গ্রহণের হুমকি দিলেন !

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বেতন বৈষম্যের অভিযোগে ইসলাম গ্রহণের হুমকি দিলেন ভারতের উত্তর প্রদেশের অন্তত ৩ হাজার হিন্দু শিক্ষক। বেতন না বাড়ালে তারা ইসলাম ধর্ম গ্রহণ করবেন- এ কথা জানিয়ে দিয়েছেন।

Hindu teachers threatened to Islam

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, ভারতের উত্তর প্রদেশের কস্তুরবা গান্ধী বালিকা বিদ্যালয় নামে নিম্ম মাধ্যমিক শ্রেণীতে অধ্যয়নরত ছাত্রীদের জন্য পরিচালিত আবাসিক স্কুল স্কিমের বিপুল সংখ্যক খণ্ডকালীন শিক্ষক গত বুধবার বেতন বৃদ্ধির দাবিতে বিক্ষোভ করে এই হুঁশিয়ারি দিয়েছেন।

আন্দোলনরত ওইসব শিক্ষকরা সরকারের বিরুদ্ধে বৈষম্যের অভিযোগ তুলে বলেছেন, ২০১৪ সালে সরকার খণ্ডকালীন ঊর্দু শিক্ষকদের বেতন ব্যাপকহারে বাড়িয়ে দেয়। কিন্তু হিন্দি এবং সংস্কৃতির শিক্ষকদের বেতন ৭ হাজার ২০০ রুপি হতে কমিয়ে ৫ হাজার রুপি নির্ধারণ করা হয়। এই বৈষম্য মানা যায় না।’

সংবাদ মাধ্যমের খবরে আরও বলা হয়, রাজ্যের খণ্ডকালীন শিক্ষকদের নেতা দেশ দীপক দুবে সাংবাদিকদের বলেছেন, ‘আমরা ১৪ সেপ্টেম্বর নয়াদিল্লির যন্তর মন্তরে বিক্ষোভ করবো এবং ওই সময়ের মধ্যে আমাদের দাবি পূরণ না হলে আমরা ইসলাম গ্রহণ করবো’। দুবে আরও বলেন, তাদের দাবি পূরণ করা না হলে ৭৪৬টি কেন্দ্রের প্রায় ৩ হাজার শিক্ষক ইসলাম ধর্ম গ্রহণ করবেন।

শিক্ষকদের নেতা দেশ দীপক দুবে বলেন, ‘সরকার ভাষার ভিত্তিতে বৈষম্য করছে। বর্তমানে পেয়াজের কেজি যখন ৭০ রুপি তখন এই সামান্য বেতনে জীবন ধারণ কঠিন হয়ে পড়েছে তিনি বলে মন্তব্য করেন। তিনি তাদের দাবি মেনে নেওয়ার আহ্বান জানান।

উল্লেখ্য, সম্প্রতি ভারতের হরিয়ানা রাজ্যের ১০০ দলিত পরিবার ইসলাম ধর্ম গ্রহণ করে। জমি দখল ও ধর্ষণের ঘটনায় উচ্চবর্ণের প্রভাবশালীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নেওয়ার প্রতিবাদে তারা ইসলাম ধর্ম গ্রহণ করেন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...