ভ্রমণে গেলে আপনার সঙ্গে বাড়িও যাবে ভ্রমণে! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভ্রমণে গেলে এখন থেকে থাকা নিয়ে আপনাকে আর ভাবতে হবে না। ইচ্ছে করলে ভ্রমণে যাওয়ার সময় আপনার সঙ্গে বাড়িও যাবে ভ্রমণে!

Travel home

এমন একটি কথা শুনে যে কেও আশ্চর্য না হয়ে পারবেন না। কারণ আমরা জানি একের অধিক দিনের জন্য কোথাও ভ্রমণে গেলে হোটেলে উঠতে হয়। কারণ রাত্রী যাপনের এর কোনো বিকল্প ছিল না। কিন্তু এবার সেই বিকল্প হতে যাচ্ছে।

এবার মানুষের সেই চাহিদা মেটাতে এমন ঘরও তৈরি করা হয়ে গেছে। যেখানে ভ্রমণে গেলে রাত্রী যাপন করা যাবে। এমন একটি খবর সকলকে বিস্মিত করেছে। খবরটি প্রচারিত হয়েছে সময় টিভিতে।

বিষয়টি এমন, আর তা হলো জঙ্গলের ভিতর হাটতে হাটতে হঠাৎ করে এমন সাদা কোনো বস্তু দেখে আপনি অবাক হয়ে যেতে পারেন। অনেকেই ভাবতে পারেন কোনো বড় সাদা বাক্স, এটি আবার কি? আবার পাখির বাসাও ভেবে থাকতে পারেন অনেকেই। কিন্তু আসলে এটিই হলো আপনার ভ্রমণযোগ্য বাসা।

‘লফট কিউট’ নামের লিভিং স্পেসটি প্রকৃত পক্ষে একটি পোর্টেবল হাউজ। এই বাড়িটি আপনি সঙ্গে নিয়ে ঘুরতে পারবেন ইচ্ছেমতো। কোথাও বেড়াতে যেতে হলে ব্যাগ কিংবা গোছানোর দরকার নেই, চাইলে পুরো বাড়িসহ রওনা হতে পারবেন সেখানে। যে ক’দিন খুশি আপনি সেখানে থাকতেও পারবেন।

জানা গেছে, ৪৩০ বর্গফুট আয়তনের এই বাড়িটি মূলত দাঁড়িয়ে থাকবে ৪ পায়ের উপর। আর সে ৪ পায়ে লাগানো রয়েছে ৪টি চাকা। যে কারণে ঘরটি গাড়ির মতো চলতেও পারবে।

জার্মান স্থপতি ওয়্যারনা এইচ লিংগার অভিনব এই বাড়িটির নকশা করেছেন। তিনি বলেছেন, বাড়িটি ছোট হলেও এতে সুযোগ-সুবিধার কোনো কমতি নেই। প্রয়োজনীয় সবকিছুই রয়েছে এই বাড়িতে। এই বাড়ি বানাতে খরচ পড়বে ৪০ হাজার মার্কিন ডলার। অর্থাৎ বাংলাদেশী টাকায় প্রায় ৩২ লাখ টাকা খরচ পড়বে।

দেখুন বাড়ির সেই ভিডিওটি

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...