ভাঙবে না, আবার দাগও পড়বে না: এলো এমন স্মার্টফোন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভাঙবে না, আবার দাগও পড়বে না, এলো এমন এক স্মার্টফোন! ভাঙা কিংবা দাগ পড়ার এমন সমস্যার সমাধান দিতেই বাজারে এসেছে ‘আনব্রেকেবল’ স্মার্টফোন।

New Smartphone do not be Dagao

ভেঙে যাওয়া কিংবা দাগ পড়ার ভয়ে আমরা কভার লাগিয়ে অনেক সময় ফোনের পাশের এবং পিছনের দাগ হয়ে যাওয়া অথবা ভেঙে যাওয়ার হাত হতে রক্ষা পাওয়া যায়। কিন্তু স্ক্রিণের দাগ হয়ে যাওয়ার হাত হতে রক্ষা পাওয়া সম্ভব হয় না। তবে এবার এসব সমাধান দিতেই বাজারে এসেছে ‘আনব্রেকেবল’ স্মার্টফোন।

বাজারে এসেছে মোটোরোলার নতুন স্মার্টফোন ‘মোটো এক্স ফোর্স’। এই প্রথমবার বাজারে এসেছে এমন একটি স্মার্টফোন যেটি কোনোভাবেই ভাঙা যাবে না।

এই স্মার্টফোনটি প্রস্তুত হতে সময় লেগছে প্রায় ৩ বছর। তবে এই স্মার্টফোনটি বাজারে এনে যথেষ্ট আত্মবিশ্বাসী মোটোরোলা কর্তৃপক্ষ। ফোনটির স্ক্রিণের ওপরে রয়েছে ৪ বছরের গ্যারান্টি। মোটোরোলা কর্তৃপক্ষ বলেছে, অনেক উঁচু স্থান হতে যদি কোনো শক্ত বস্তুর ওপর ফোনটি পড়ে যায়, তাহলেও কোনো রকম দাগ হবে না এর স্ক্রিণে।

মোটোরোলা কর্তৃপক্ষ বলেছে, মোটো শ্যাটারশিল্ড দিয়ে তৈরি হয়েছে এই স্মার্টফোনের স্ক্রিণ। অন্যান্য কোম্পানির স্মার্টফোন বানানো হয় ২ ধরনের লেয়ার দিয়ে। মোটোরোলার এই ফোনটির স্ক্রিণ ৫ ধরণের লেয়ার সহযোগে বানানো হয়েছে।

এতে রয়েছে অ্যালিমিনিয়াম কোর, যা স্ক্রিণটিকে প্রকৃতভাবে ভেঙে যাওয়ার হাত হতে রক্ষা করে। তারপর রয়েছে ৫.৪ আমোলড ডিসপ্লে, ডুয়াল টাচ লেয়ার, ইন্টেরিয়র লেয়ার ও সেইসঙ্গে শক্ত প্লাষ্টিকের লেয়ার।

এই স্মার্টফোনটিতে ৩১ জিবি মেমোরি কার্ড, ২টিবির মাইক্রো এসডি কার্ড, ২১ মেগাপিক্সেল ক্যামেরা, ফ্রোন্ট ফেসিং ক্যামেরা, এতে থাকছে ৫ মেগাপিক্সেল সেন্সর, ফ্ল্যাস, অ্যান্ড্রোয়েড ৫.১.১ ললিপপ সিস্টেম। মোটোরোলা কর্তৃপক্ষের তরফ হতে অবশ্য জানানো হয়েছে যে, খুব শীঘ্রই অ্যান্ড্রোয়েড ৬.০ মার্শম্যালো নিয়ে আসা হবে এই স্মার্টফোনটিতে। সব মিলিয়ে বেশ আলোড়ন ফেলতে যাচ্ছে মোটোরোলার এই নতুন স্মার্টফোনটি।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...