গায়ের রং সাদা হলে নোবেল পুরস্কার পেতাম- যোগগুরু রামদেব!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নিজের মনের আক্ষেপ প্রকাশ করে ভারতের আলোচিত যোগগুরু রামদেব বলেছেন, গায়ের রং সাদা হলে নোবেল পুরস্কার পেতাম।

Guru Ramdev

ভারতের ব্যাপক আলোচিত যোগগুরু বাবা রামদেব বলেছেন, গায়ের রং সাদা হলে নোবেল পুরস্কার পেতাম। তিনি মনে করেন, তা না হলে যোগবিদ্যা নিয়ে তার এতো বছরের সাধনা, এতো মানুষের দুরারোগ্য ব্যাধি সারিয়ে দেওয়া, এতো বছরের সব ভালো কাজের স্বীকৃতি হিসেবে তিনি নোবেল পুরস্কার পাওয়ার যোগ্য ছিলেন। তার এই পুরস্কারপ্রাপ্তির পথে বাধা হয়ে দাঁড়িয়েছে শুধুমাত্র গায়ের রংই। এর কারণ হিসেবে তিনি দাবি করে বলেন, নোবেল পাওয়ার যোগ্য হিসেবে শুধু শেতাঙ্গদেরই নির্বাচন করা হয়ে থাকে। আর তাই শুধু গায়ের রঙের কারণেই তিনি নাকি নোবেল পুরস্কার পাননি। তার দৃঢ় বিশ্বাস, শুধু গায়ের চামড়াটা আরেকটু সাদা হলেই তিনি পেয়ে যেতেন নোবেল পুরস্কার।

Guru Ramdev-2

শনিবার ভারতের রাঁচি শহরে এক যোগশিবিরে অংশ নিয়ে নোবেল না পাওয়ার বিষয়ে এমনভাবে মনের আক্ষেপ প্রকাশ করেন বাবা রামদেব। ঝাড়খণ্ড রাজ্যের মুখ্যমন্ত্রী রঘুবর দাসের উপস্থিতিতেই তিনি এমন মন্তব্য করেন।

রামদেব বাবার এই মন্তব্য প্রকাশ পাওয়ায় পুরো ভারতজুড়ে চলছে নানা আলোচনা-সমালোচনা। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো সরব হয়ে উঠেছে রামদেবের নোবেলবিষয়ক এমন মন্তব্য ও দাবি নিয়ে।

Advertisements
Loading...