প্যারিসে জঙ্গি হামলায় এক ব্যক্তির প্রাণ বাঁচালো স্মার্টফোন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবার বিপদে কাজে আসলো স্মার্টফোন। এমনই একটি ঘটনা ঘটেছে গত শুক্রবার প্যারিসে। এবার ওই জঙ্গি হামলায় প্রাণ বাঁচালো স্মার্টফোন।

Paris attack & smartphone

কথায় আছে- মানুষ বিপদে পড়লে চিনতে পারে বন্ধুত্ব। ঠিক তেমনই একটি ঘটনা হলো এবার বিপদে কাজে এলো স্মার্টফোন। রীতিমতো গুলি থেকে জীবন বাঁচালো স্মার্টফোন। আসলে মোবাইল ফোনের বিজ্ঞাপনেই দেখা যায় এমন কাহিনী। কিন্তু বাস্তবেও ঘটলো এমন ঘটনা। প্যারিসে জঙ্গি হামলার সময় এক ব্যক্তির প্রাণ বাঁচালো তারই স্মার্টফোন।

গত শুক্রবার রাতে ফ্রান্স-জার্মানির ফুটবল খেলা চলাকালীন সময় স্টেড ডে ফ্রান্স স্টেডিয়ামের গেটে বিস্ফোরণ ঘটায় আইসিস জঙ্গিরা। এরপর কাছাকাছি একটি কনসার্ট হলেও মানুষদের পণবন্দী করে রাখে জঙ্গিরা। রাত ৯টা নাগাদ এদের পণবন্দী করে রাখে জঙ্গিরা।

Paris attack & smartphone-2

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, সেই সময় ওই কনসার্ট হলের মধ্যেই ছিলেন এক ব্যক্তি। যার নাম সিলভারস্টাইন। হলের মধ্যে তাদের আটকে রেখে গুলি চালাতে থাকে উগ্র জঙ্গিরা। এ সময় নিহত হন অনেক মানুষ। মধ্যরাতে পুলিস এই হলের মধ্যে ঢুকে একে একে সকলকে নিরাপদভাবে বের করে আনে। এ সময় পুলিসের সঙ্গে গুলি বিনিময়ে মারা যায় ৩ জন জঙ্গি।

জানা যায়, জঙ্গিরা গুলি চালানোর সময় ওই ব্যক্তি নিজের ফোনটিকে মাথার ওপর তুলে ধরেন। তারপরে ফোনের স্ক্রিণ ভেঙে গেলেও বেঁচে যায় তার মাথা। তার স্মার্টফোন কেবলমাত্র নামেই স্মার্ট নয়। সে কাজের থেকেও যথেষ্ট এই স্মার্টফোন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...