ওবামাও ফেসবুকে ‘লাইক’ চান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ তার কি কোনো লাইক চাওয়ার প্রয়োজন রয়েছে? এমনিতেইতো তার দুনিয়াজোড়া সমর্থক রয়েছে। কিন্তু তারপরও নাকি ওবামা ফেসবুকে ‘লাইক’ চান! এমন খবর সম্প্রতি অনলাইন মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

Obama Facebook 'like' you want

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাও নাকি চান ভক্তরা তাঁকে ‘লাইক’ দিক, তাঁকে নিয়ে মন্তব্য করুক, আবার তাঁর পোস্টের ভাগীদারও হোক! এ কারণে সম্প্রতি নিজের একটি ফেসবুক পেজও খুলেছেন বারাক ওবামা। এই পেজটির নাম দেওয়া হয়েছে ‘প্রেসিডেন্ট ওবামা, পাবলিক ফিগার’। সিএনএন এবং দ্য নিউইয়র্ক টাইমসের খবরে এই তথ্য জানানো হয়।

আগে থেকেই ওবামার টুইটার অ্যাকাউন্ট রয়েছে। ‘বারাক ওবামা, পলিটিশিয়ান’ নামের একটি ফেসবুক অ্যাকাউন্ট চালাচ্ছেন তাঁর রাজনৈতিক প্রচারকরা। এটি শুধু তার রাজনৈতিক বিভিন্ন প্রচারের কাজে ব্যবহার করা হয়ে থাকে। তবে এবার তিনি রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবে নয়, ব্যক্তি ওবামা হিসেবে সামাজিক যোগাযোগ মাধ্যমে থাকতে চান মার্কিন প্রেসিডেন্ট। এজন্য ফেসবুকে তিনি নতুন এই অ্যাকাউন্ট খুলেছেন। পেজটি চালু হওয়ার ৩ ঘণ্টার মধ্যেই ২ লাখ ‘লাইক’ পেয়ে গেছেন। কয়েক ঘণ্টার মধ্যে কমেন্টস আসে ফেসবুকের সহপ্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গের কাছ থেকেও। তিনি ওবামাকে ধন্যবাদ জানিয়েছেন। আবার ফেসবুকের প্রধান পরিচালন কর্মকর্তা শেরিল স্যান্ডবার্গও ওবামাকে ধন্যবাদ জানিয়ে মন্তব্য করেছেন।

নতুন খোলা এই পেজে একটি ভিডিও পোস্ট করেছেন বারাক ওবামা। ভিডিওটিতে দেখা যাচ্ছে, হোয়াইট হাইসের পেছনের দিকে তিনি হাঁটছেন, ঘুরে দেখছেন ‘লিংকন’ নামে তাঁর বাজপাখি এবং অন্য প্রাণীদের। জলবায়ু পরিবর্তনের যুদ্ধে অংশ নিতে আহ্বান জানিয়ে ভবিষ্যৎ প্রজন্মের নিকট বারাক ওবামা এক বার্তায় বলেন, ‘আমাদের এই সুন্দর পৃথিবীটাকে ভবিষ্যৎ প্রজন্মের জন্যই সংরক্ষণ করুন।’ জানা গেছে, নিয়ম অনুযায়ী এই পেজের মেসেজ এবং কমেন্টস সংরক্ষণ করা হতে পারে বলে পেজটিতে উল্লেখ করা হয়।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...