মুসলিম নারীর প্রতি দুর্ব্যবহারকারীদের প্রতিরোধ করলো যাত্রীরা! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সাম্প্রতিক সময়ে আইএসের হামলার ঘটনা বৃদ্ধি পাওয়ায় বহির্বিশ্বে মুসলমানদের চলাফেরায় বেশ সমস্যায় পড়তে হচ্ছে। এমন এক ঘটনায় মুসলিম নারীর প্রতি দুর্ব্যবহারকারীদের প্রতিরোধ করলো যাত্রীরা!

Muslim women

গার্ডিয়ান বলেছে, অস্ট্রেলীয়ার নিউ ক্যাসেলে একটি ট্রেনে দুই মুসলিম নারীর বিরুদ্ধে বৈষম্যমূলক আচরণকারীকে প্রতিরোধ করলো ট্রেনের অন্যান্য সাধারণ যাত্রীরা। ভুক্তভোগী মুসলিম নারী ২৩ বছর বয়সী রুহি রহমান এবং তার বোন ট্রেন ভ্রমণ করছিলেন।

রুহি বলেছেন, সে তার বোনের সঙ্গে বসা ছিলেন। এসময় এক দুর্বৃত্ত তাদের হুমকি দিয়ে যাত্রীদের উদ্দেশ্যে বলেন যে, তারা ট্রেনে বোমা হামলা করবেন। এসময় ফুটবল ভক্ত কিছু যুবকসহ ট্রেনের সাধারণ যাত্রীরা তাদের সাহয্যে এগিয়ে এসে ওই দুর্ব্যবহারকারীদের ট্রেন হতে বের করে দেয়। নিউক্যাসেল এবং হোয়াইটলে উপসাগর নামক স্থানের মধ্যে এই ঘটনা ঘটে। ঘটনাটি তদন্ত করছে পুলিশ।

রুহি ফেসবুকে এক পোস্টে জানান, একজন অপরিচিত ব্যক্তি তার বোনের পাশে এসে বলে, ‘এখান হতে বের হয়ে যাও। এটা আমার দেশ।’

ওই ব্যক্তি তাদের সঙ্গে মুসলিম বিরোধী আচরণ করে আরও বলে যে, ‘তোমরা বিভিন্ন দেশে বোমা হামলা করছো। তোমাদের এই দেশে থাকার অধিকার নেই।’

রুহি বলেছেন, এসময় ট্রেনের অধিকাংশ যাত্রী তাদের সাহায্যে এগিয়ে আসেন এবং তাদের পক্ষে প্রতিবাদ করেন। এমনকি শেষ পর্যন্ত ওই লোকটিকে ট্রেন হতে বের করে দেয়।’

দেখুন ভিডিও

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...