আড়াই লাখ ডলারে বিক্রি হবে ভূতের শহর!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যেখানে সাধারণ মানুষ যেতে ভয় পায়, ঘর-বাড়ি ছেড়ে পালায়। অথচ সেই ভূতের শহর নাকি বিক্রি হবে আড়াই লাখ ডলারে! এমন সাহসী মানুষ কী আছে?

ghost town

এমন একটি ভূতের শহর। এরকম ভূতের শহরের গল্প আমরা আগেও বলেছি। এমন একটি ভূতের শহরটি নাকি এবার বিক্রি করে দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। এই ‘ভুতুড়ে শহর’ বিক্রি করা হবে মাত্র আড়াই লাখ ডলারে।

জনমানবশূন্য সুনসান নীরবতা একটি শহর ‘ভুতুড়ে শহর’। ঠায় দাঁড়িয়ে রয়েছে বাড়ি-ঘর আর গাছপালা। একেবারে ভুতুড়ে পরিবেশ সেখানকার। এ কারণেই নাম রাখা হয়েছে ‘ভুতুড়ে শহর’। যুক্তরাষ্ট্রের সাউথ ডাকোটা রাজ্যের সেই ভুতের শহরটি এবার বিক্রি হবে, দাম ধরা হয়েছে মাত্র আড়াই লাখ ডলার! একটি রিয়েল স্টেট এজেন্ট এই বিক্রির নোটিশ দিয়েছে।

১৯৪০-এর দশকে এই শহরে ৪০ জন বসবাস করতেন। তখন সেখানে একটি পোস্ট অফিস এবং সবজির দোকান ছিল। তবে এখন একটি সরাইখানা, ৩ বেডরুমের একটি বাড়ি এবং একটি পুরনো টায়ারের দোকান ছাড়া সেখানে আর কিছুই নেই।
সুয়েট নামক এই শহরটি ৬ একর জায়গার উপর।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, সর্বশেষ ওই ভূতের শহরের বাসিন্দা ছিলেন লরেন্স বেনসন, তার স্ত্রী এবং তাদের একটি পোষা কুকুর। দেনার-দায়ের কারণে গত বছর তিনি এই শহরটি বিক্রির সিদ্ধান্ত নেন।

তবে ভূতের শহর হিসেবে খ্যাতি পেলেও এই শহরটি কেনার আগ্রহ দেখাচ্ছেন অনেকেই। এই বিষয়ে রিয়েল স্টেট এজেন্ট রিয়েলটর স্টেসি মোন্টগোমারি বলেছেন, দেশের ভেতরেই অনেকে শহরটি কেনার ব্যাপারে আগ্রহ দেখিয়েছেন। শুধু তাই নয়, রাশিয়ার একটি মুভি প্রডাকশন সেখানে একটি চলচ্চিত্র নির্মাণ করতে চান এমন কথাও শোনা যাচ্ছে। তবে সবকিছুর ঊর্ধে একটি সত্য হলো ভূতের ভয়ে কেও ভিত নয়, সেখানে বসবাস করার জন্য এখনও অনেকের আগ্রহ রয়েছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...