ট্রাম্প অবশেষে মুসলিম বিদ্বেষী বক্তব্য হতে সরে এলেন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মার্কিন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প অবশেষে মুসলিম বিদ্বেষী বক্তব্য হতে সরে এলেন! আমেরিকায় মুসলিম প্রবেশ নিষিদ্ধের বিতর্কিত বক্তব্য দিয়ে তিনি বিশ্বজুড়ে এক তোলপাড় সৃষ্টি করেন।

Trump & speech against Muslims

অবশেষে ডোনাল্ড ট্রাম্প নিজের কথাকে ঘুরিয়ে বললেন, ‘ওটা ছিল সার্ন বার্নিডো হামলার তাৎক্ষণিক প্রতিক্রিয়া।’ বৃহস্পতিবার লস এঞ্জেলসের এক টিভিতে অংশ নিয়ে ডোনাল্ড ট্রাম্প এ কথা ইউটার্ণ নেন।

ওই টিভিকে ট্রাম্প আরও বলেন, তার অনেক মুসলিম বন্ধু রয়েছে, সবাই অত্যন্ত ভালো মানুষ। সম্প্রতি ট্রাম্পের এমন বক্তব্যে ব্যাপক সমালোচনা শুরু হয়েছে দেশটিতে। লস এঞ্জেলসের অনেক অধিবাসী বলেছেন, প্রচণ্ড সমালোচনা এবং ধিক্কারের মুখেই ট্রাম্প নিজের বক্তব্য হতে সরে আসার ব্যর্থ চেষ্টা করছেন!

ডোনাল্ড ট্রাম্প গত বৃহস্পতিবার লস এঞ্জেলসের ওই টিভিতে নিজের নির্বাচনি বিষয়ে কথা বলতে অংশ নেন। আলোচনার এক ফাঁকে তার মুসলিম বিদ্বেষী বক্তব্যের বিষয়ে জিজ্ঞেস করা হলে ট্রাম্প তার বক্তব্য হতে সরে এসে উত্তর দেন, ‘ওটা ছিল তার সাময়িক প্রতিক্রিয়া।’

উল্লেখ্য, সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের সান বার্নিডোতে এক মুসলিম দম্পতির হামলায় ১৪ জন নিহতের ঘটনার পর রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রে মুসলিমদের প্রবেশ নিষিদ্ধ করার দাবি করেন। তার এই বক্তব্য বিশ্বজুড়ে ঝড় তোলে। মার্কিন প্রেসিডেন্ট ওবামা হতে শুরু করে যুক্তরাজ্যের প্রেসিডেন্ট ক্যামেরনসহ বিভিন্ন বিশ্বব্যক্তিত্ব ও রাষ্ট্রপ্রাধানগণ এই বক্তব্যের নিন্দা জানান। এমনকি মুসলিম বিদ্বেষী ইসলাইলও এই বক্তব্যের নিন্দা করে!

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...