আজব দেশের সব আজব নিয়ম!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পৃথিবীতে এমন কিছু আজব দেশ রয়েছে যে দেশগুলোর সব আজব নিয়ম করা হয়েছে। যা শুনলে আপনিও আশ্চর্য না হয়ে পারবেন না।

Strange law

সঠিকভাবে পরিচালনার জন্য সব দেশেই বিভিন্ন রকম সরকারি বিধি-নিষেধ থাকে। তবে কিছু কিছু দেশে এমন কিছু নিষেধাজ্ঞা সরকারের তরফ থেকে দেওয়া হয়, যা সত্যিই অদ্ভূত। তেমনই কয়েকটি দেশের কয়েকটি নিষেধাজ্ঞার নমুনা তুলে ধরা হলো।

# সরকার ঠিক করে দেবে আপনার সন্তানের নাম! অবাক হচ্ছেন তো! এ রকমই ব্যবস্থা করেছে ডেনমার্ক সরকার। সরকারের বাছাই করা ২৪ হাজার নাম রয়েছে। তারমধ্য হতেই বেছে নিতে হবে সন্তানের নাম। যদি এই তালিকার বাইরে কেও নাম রাখতে চান, তাহলে তাকে সরকারের বিশেষ অনুমতি নিতে হবে!

Strange law-2

# নীল রঙা জিন্স প্যান্ট পরার উপর এক নিষেধাজ্ঞা জারি করে উত্তর কোরিয়া। সরকারের যুক্তি হলো, এটা নাকি কেবল আমেরিকাতেই শোভা পায়!

# সরকারি এক নিয়ম করা হয়, রেকর্ড করা গানের সঙ্গে ঠোঁট মেলানো যাবে না। সংস্কৃতি রক্ষার জন্য এমন নিষেধাজ্ঞা জারি হয় তুর্কমেনিস্তানে।

# চুইং গাম খেয়ে রাস্তার যত্রতত্র ফেলার কারণে রাস্তাঘাট নোংরা হয়। পরিষ্কার করতেও খরচ হয় প্রচুর অর্থের। তাই সিঙ্গাপুরে ২০ বছর আগে চুইং গাম বিক্রির উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল।

# বিবাহিত মহিলারা এক গ্লাসের বেশি মদ্যপান করতে পারবেন না। এর কারণ বেশি মদ খেলে নাকি স্বামীরা তাদের ডিভোর্স দিতে পারেন। এমন ফতোয়া দেওয়া হয় বলিভিয়াতে!

# কোনও ভাবেই খাওয়ায় বা ব্যবহার করা যাবে না সস! এমন নিষেধাজ্ঞা জারি করা হয় ফ্রান্সে। কারণ হিসেবে বলা হয়, সস নাকি যে কোনও সুস্বাদু ডিশের স্বাদই নষ্ট করে দেয়।

# বেআইনি তকমা দিয়ে ২০০২-এ গ্রিসে নিষিদ্ধ করে দেওয়া হয় ভিডিও গেম।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...