ফুজিফিল্ম জনপ্রিয় এক্স-প্রো১ ক্যামেরার নতুন সংস্করণ এক্স-প্রো২ আসছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জাপানের ক্যামেরা নির্মাতা প্রতিষ্ঠান ফুজিফিল্ম জনপ্রিয় এক্স-প্রো১ ক্যামেরার নতুন সংস্করণ এক্স-প্রো২ নিয়ে আসছে। প্রতিষ্ঠানটি পেশাদার ফটোগ্রাফারদের জন্য নতুন এই ক্যামেরাটির ঘোষণা দিয়েছে।

new version X-Pro II is coming

প্রযুক্তিবিষয়ক সাইট এনগ্যাজেট ডটকম জানিয়েছে, এক্স-প্রো২ ক্যামেরায় ফুজিফিল্ম-এর ‘টপ-অফ-দ্য-লাইন’ ক্যামেরার সব ফিচারই থাকবে। ২৪.৩ মেগাপিক্সেলের এক্স-ট্র্যান্স সিএমওএস ৩ সেন্সর ও নতুন এক্স-প্রোসেসর প্রো ইমেজিং চিপ থাকবে এেই ক্যামেরাটিতে।

এতে আরও বলা হয়েছে যে, ৮ এফপিএস গতিতে ছবি তোলা যাবে ক্যামেরাটি দিয়ে। এটিতে আইএসও রেঞ্জ বাড়ানো হয়েছে ৫১,২০০ পর্যন্ত। এতে আরও থাকছে ‘ওয়েদার-রেজিস্ট্যান্ট’ অ্যালুমিনিয়াম বডি। অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ‘অ্যাডভান্সড হাইব্রিড মাল্টি ভিউফাইন্ডার’।

২৪, ২৫, ৩০, ৫০ ও ৬০ এফপিএস গতিতে ১০৮০ পিক্সেলের এইচডি ভিডিও ধারণ করা যাবে এই ক্যামেরা দিয়ে। কিন্তু ৪কে ভিডিও ধারণ করা যাবে না এক্স-প্রো২ দিয়ে। দুটি পৃথক মেমোরি স্লট থাকবে এই ক্যামেরাটিতে। ৩ ইঞ্চির ১.৬২-মিলিয়ন-ডট এলসিডি ডিসপ্লের জন্য নতুন ডিজাইন করা হয়েছে ক্যামেরাটির ইউজার ইন্টারফেইস। এসবের বদৌলতে ক্যামেরাটির ব্যবহার ক্রেতাদের জন্য খুব সহজ হবে বলে প্রতিশ্রুতি দিয়েছে ফুজিফিল্ম।

ফুজিফিল্ম-এর এক্স-মাউন্ট লেন্স ব্যবহার করা যাবে ক্যামেরাটির সঙ্গে। ক্যামেরাটি বাজারে আসবে আগামী ফেব্রুয়ারি মাসে। এর দাম ধরা হবে ১৭’শ মার্কিন ডলার- এমনটিই জানিয়েছে ফুজিফিল্ম।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...