হাত নেই এমন মা-ছেলের বিস্ময়কর গল্প! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ হাত নেই এমন মা-ছেলের বিস্ময়কর গল্প রয়েছে আজ আপনাদের জন্য! বিস্ময়কর ভিডিওটি না দেখলে হয়তো আপনি বিশ্বাসই করতে পারতেন না।

hand & A mother-son story

দুটি হাত নেই। যাবতীয় কাজ-কর্ম সবকিছুই করতে হয় পা দিয়ে। বড়ই বিস্ময়কর সে দৃশ্য। আজকের এই ভিডিওটি না দেখলে হয়তো আপনিও বিশ্বাস করতে পারতেন নাম, যে মানুষ কি পারে না। মানুষ যা অভ্যাস করেন তাই করতে পারেন। দুটি হাত নেই তবুও পা দিয়ে খাওয়া-পরা থেকে শুরু করে সব কিছুই করছেন সাবলিলভাবে। ভিডিওটি দেখলে সেটি আপনি বুঝতে পারবেন। আর তখন আপনি বিস্মিত হবেন।

hand & A mother-son story-2

আপনার জীবনের অনেক ঘটনায় হয়তো আপনাকে বিমর্ষ করে তুলতে পারে। অনেক না পাওয়ার বেদনা হয়তো আপনাকে বিমর্ষ করে তুলতে পারে। কিন্তু আপনি যখন এমন একটি ভিডিও দেখবেন তখন আপনার মনে হবে আপনার না পাওয়ার বেদনাটি নিতান্তই তুচ্ছ!

hand & A mother-son story-3

ভিডিওটি দেখলে আপনি সত্যিই প্রেরণা পাবেন, অভিষ্ট লক্ষ্যে পৌঁছাতে শক্তি সঞ্চয় করতে পারবেন। কেবল আজকের জন্য নয়, গোটা জীবনের জন্যই হয়তো এই ভিডিওটি আপনার জন্য প্রেরণাদায়ক হবে!

hand & A mother-son story-4

ভিডিওর এই গল্পটি এক মা ও তার ছেলে সন্তানের। জন্ম হতেই যাদের দুই হাত নেই। সবচেয়ে প্রেরণার বিষয় হলো তাদের যে হাত নেই, এটা শুধু সমাজই বোঝে বা অনুভব করে বোধহয়। কিন্তু ওই মা-ছেলেকে দেখে বোঝার উপায় নেই যে তাদের দুটি হাত নেই! অর্থাৎ মনে হবে তারা বোধহয় নিজেরাই ভুলে গেছেন যে তাদের হাত নেই!

hand & A mother-son story-6

পৃথিবীর মানুষ হাত থেকেও যা করতে পারেন না, হাত ছাড়া এই মা-ছেলে কিন্তু দিব্যি তা করতে পারেন। সাঁতার কাটা হতে শুরু করে দাঁত মাজা, রান্না করা কিংবা খেলনা প্লেন ওড়ানো বা বল খেলা সবকিছুই।

hand & A mother-son story-5

হাজার প্রতিবন্ধকতাকে পেছনে ফেলে মা ও ছেলের জীবন যেনো স্বাভাবিক আর দশটা মানুষের মতোই পরিণত হয়েছে। সব প্রতিবন্ধকতাকে ‍বৃদ্ধাঙ্গুল দেখিয়ে মা ও ছেলে পৃথিবীর মানুষকে চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিলেন, হাত নাই তো কি হয়েছে? আমাদের কোনো কিছু তো থেমে নেই। সত্যিই এমন একটি ভিডিও দেখে মা-ছেলের প্রশংসা না করে আপনিও পারবেন না!

দেখুন বিস্ময়কর ভিডিওটি

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...