বিদ্যুৎ ছাড়াই হবে মোবাইল চার্জ!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ চলন্ত পথে মোবাইলের চার্জ ফুরিয়ে গেলে আর কোনো সমস্যায় আপনাকে পড়তে হবে না, কারণ এবার বিদ্যুৎ ছাড়াই হবে মোবাইল চার্জ!

Mobile charges without electricity

আপনি পথ চলতে গিয়ে দেখলেন আপনার মোবাইলে চার্জ ফুরিয়ে গেছে। তখন আপনি কি করবেন। কারণ সে সময় আপনার আশেপাশে কোনো বিদ্যুতের ব্যবস্থা নেই। তাহলে কি করবেন? এবার সহজ পথ রয়েছে আপনার জন্য। কোনো বিদ্যুতের প্রয়োজন হবে না। বিদ্যুৎ ছাড়ায় মোবাইল চার্জ করতে পারবেন।

মোবাইলে চার্জ না থাকুক কিংবা ইলেকট্রিক থাকুক আর না থাকুক, কোনও পরোয়া নেই। অভিনব পদ্ধতিতে এবার মোবাইল চার্জ হবে আপনার শরীরের তাপেই! আঙ্গুলের ছোঁয়ায় চার্জ হবে আপনার মোবাইল ফোনটি। কীভাবে এমন কর্মটি সম্ভব? জেনে নিন এখন।

শরীরের তাপ হতে মোবাইল চার্জ দিতে প্রয়োজন:

# ইউএসবি চার্জিং ক্যাবল
# ২টি সিলভার কয়েন
# এক টুকরো কাগজ
# পেপার ক্লিপ।

যেভাবে চার্জ দিবেন:

প্রথমে ইউএসবি ক্যাবলটি মোবাইলে লাগাতে হবে। ইউএসবি ক্যাবলের অন্য প্রান্তে একটি পেপার ক্লিপ ঢুকিয়ে দিন। এবার ক্লিপ ও ক্যাবল কানেক্টরের মাঝে কাগজের টুকরোটি রেখে দিন। এখন ক্লিপের উপর একটি সিলভার কয়েন রাখুন। সবশেষে ক্যাবল কানেক্টরের নিচে অন্য কয়েনটি রাখুন।

এবার দুই আঙ্গুল দিয়ে ভালো করে চেপে ধরলেই মোবাইলে চার্জ নেওয়া শুরু হয়ে যাবে। এভাবে বিনা বিদ্যুতেই আপনার মোবাইলটি চার্জ হবে। চলন্ত অবস্থায় যখন বিদ্যুতের কোনো ব্যবস্থা থাকে না তখন জরুরি প্রয়োজনে এই পদ্ধতিতে মোবাইলে চার্জ দিয়ে নিতে পারেন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...