ফেসবুকে আসছে চমকপ্রদ ফিচার

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক তার গ্রাহকদের কথা চিন্তা করে নানা সুযোগ সুবিধা করতে যাচ্ছে। এরই অংশ হিসেবে ফেসবুকে আসছে চমকপ্রদ ফিচার।

Facebook's remarkable features

তিনটি বাটন যেমন- লাইক, কমেন্ট, শেয়ার- ফেসবুকে এই তিনটি বাটন সকলেই দেখতে পান। এবার এর সঙ্গে আরও ২টি নতুন বাটন যোগ করতে যাচ্ছে ফেসবুক কর্তৃপক্ষ Want এবং Collect. আর এভাবেই নিঃশব্দে ই-কমার্সে পা রাখতে যাচ্ছে ফেসবুক। কিংবা বলা ভালো ইতিমধ্যেই পা রেখে ফেলেছে ফেসবুক।

গতবছর অক্টোবর হতে পরীক্ষামূলকভাবে এই দু্’টি বাটন যোগ করা হয়েছিল। যদিও এই বাটন ফিচার করতো বিশ্বের বেশ কয়েকটি দেশে। প্রকৃতপক্ষে ১০০ কোটি অ্যাক্টিভ ব্যবহারকারীর এই বিপুল ক্রেতার ভাণ্ডার যে কোনো বিপণন সংস্থার নিকট লোভনীয়- তাতে কোনো সন্দেহ নেই। আর তাই এখানেই ফেসবুক একের পর এক বাজিমাত করছে। ভিক্টোরিয়াস সিক্রেট, ফ্যাব, র্কস বা ওয়ে ফেয়ার-এর মতো বেশ কিছু সংস্থা ফেসবুকের সঙ্গে ইতিমধ্যেই হাত মিলিয়েছে। তাদের নিজস্ব অ্যালবামও তৈরি হয়ে গেছে। এগুলো ব্যবহারকারীদের পেজে দেখা যাবে। কালেকশন্স নামে একটি পৃথক ফিচারের মধ্যে এই অ্যালবাম থাকবে বলে জানিয়েছে ফেসবুক।

ফেসবুক বলছে সেখানে যদি সম্ভাব্য ক্রেতার কোনও জিনিস পছন্দ হয়ে থাকে, তবে এই দুই বাটন কাজে আসবে। এটিতে প্রোডাক্ট সম্পর্কে যাবতীয় তথ্য দেওয়া থাকবে। এই দুই বাটনে ক্লিক করে খুব সহজে যে কোনো ব্যবহারকারী নিজের উইশলিস্ট তৈরি করতে পারেন, কিংবা সরাসরি কিনেও ফেলতে পারেন। এতে ফেসবুকের লাভ হলো প্রত্যেকটি সফল কেনাকাটাতে ফেসবুক লভ্যাংশ পাবে। যদি সংশ্লিষ্ট সংস্থাগুলি ব্যবসা বাড়াতে পারে, তাহলে তারা আরও বেশি বিজ্ঞাপনও দেবে। এভাবেই নতুন নতুন ফিচারের মাধ্যমে সামাজিক যোগাযোগের এই মাধ্যমটি গ্রাহকদের কাছে আরও জনপ্রিয় হয়ে উঠছেন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...