ফেসবুকের ভাইরাস নিয়ে বিব্রত গ্রাহকরা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সাম্প্রতিক সময়ে ফেসবুকে ভাইরাস দেখা দিয়েছে। আর ফেসবুকের এসব ভাইরাস নিয়ে বিব্রত গ্রাহকরা। হঠাৎ করে ফেসবুকে বিরক্তিকর ভাইরাসের কারণে বিড়ম্বনায় পড়েছেন অনেক ব্যবহারকারী।

Facebook virus embarrassed Customers

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, বিশ্ব ভালোবাসা দিবসের পর হতে হঠাৎ করেই ফেসবুকে এক ধরনের বিরক্তিকর ভাইরাসের দেখা মিলছে। গত সোমবার বিকেল হতেই এমন অভিযোগ আসতে থাকে।

বিড়ম্বনার শিকার একজন গ্রাহক জানান, ‘প্রথমে আমার ইনবক্সে একটা মেসেজ আসলো আমার ছবিসহ, লিংকে ক্লিক করার পর যা ঘটলো তার জন্য আমি একদমই প্রস্তুত ছিলাম না। তারপর একের পর এক বিব্রতকর মেসেজ যেতে থাকে ফ্রেন্ডলিস্টে থাকা সবার কাছেই! ফ্রেন্ডলিস্টে শিক্ষক হতে শুরু করে অনেক বিশিষ্টজনও রয়েছেন। তাদের কাছে এরকম স্প্যাম মেসেজ যাওয়াটা সত্যিই ভীষণ দু:খজনক বিষয়।’

এই বিষয়ে বিশিষ্ট প্রযুক্তিবিদরা বলেছেন, ‘ফেসবুকে নানা সময়ে নানা অ্যাপস বের হয়, যেগুলো আসলে ফেসবুক কর্তৃপক্ষ দ্বারা সমর্থিত নয়। বিভিন্ন স্প্যামার গ্রুপের সদস্যরা এই ধরনের কাজ করে সাধারণ ফেসবুক ব্যাবহারকারীদের বিড়ম্বনায় ফেলার মাধ্যমে নিজেদের স্বার্থ হাসিল করে। সে কারণে অযাচিত ফেসবুক অ্যাপস ইন্সটল করা যাবে না। একটু সতর্ক হলেই এরকম স্প্যামিং বিড়ম্বনা হতে মুক্তি পাওয়া সম্ভব বলে মন্তব্য করা হয়েছে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...