নওয়াজ শরীফের দাম উঠেছে ৬৬ হাজার পাউন্ড!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পানামা নথি ফাঁস হওয়ার পর হতেই যথেষ্ট বিব্রতকর পরিস্থিতির মধ্যে রয়েছেন। এবার পাকিস্তানের প্রেসিডেন্ট নওয়াজ শরীফের দাম উঠেছে ৬৬ হাজার পাউন্ড!

Nawaz Sharif & Auction 66 thousand pounds

পানামা নথি ফাঁস হওয়ার পর থেকে যেনো পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের বিড়ম্বনা ছাড়ছে না। এবার সেই বিড়ম্বনা কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে অনলাইনে পণ্য কেনা-বেচার সাইট ই-বেতে সরাসরি নিলামে তোলার মাধ্যমে।

পাক প্রেসিডেন্ট নওয়াজ শরীফের ছবিসহ ওই বিজ্ঞাপনের শিরোনাম ছিল, ‘অপ্রয়োজনীয় পাকিস্তানি প্রধানমন্ত্রী বিক্রিতে’। যিনি এই অদ্ভূত বিজ্ঞাপনটি দিয়েছেন, তার নাম-পরিচয় অবশ্য জানানো হয়নি । বিষয়টি নিয়ে বেশ হইচই শুরু হওয়ার পর নিজেদের সাইট হতে বিজ্ঞাপনটি সরিয়ে দিয়েছে ই-বে।

জানা যায়, সাধারণত ই-বেতে নিলামে কিংবা বিক্রিযোগ্য পণ্যটি কী রকম দেখতে, তার ব্যাখ্যা থাকে শিরোনামের নীচে। নওয়াজ শরীফের নিলামের ওই বিজ্ঞাপনের নিচে লেখা ছিল ,‘ব্যবহৃত দ্রব্য। তবে এখন এটি কোনো কাজে লাগে না। ক্রেতাকেই নিজ দায়িত্বে এই পণ্য নিয়ে যাওয়ার ব্যবস্থা করতে হবে। বিক্রেতা তাতে হাতও দেবে না। আজই মধ্য লন্ডন হতে কেনা যাবে।’

উল্লেখ্য, বিজ্ঞাপন প্রকাশের সময় নওয়াজ শরীফ লন্ডনে থাকায় এভাবে শব্দগুলো ব্যবহার করা হয়। সেই সুযোগটি মূলত কাজে লাগিয়েই বিজ্ঞাপনটি দেওয়া হয়েছে বলে ধারণা করা হচ্ছে। ই-বে বিজ্ঞাপনটি সরিয়ে নেওয়ার পূর্বেই মোট ১২ জন ক্রেতা একশোরও বেশি বার দর হেঁকেছেন! শেষ হাঁকা দর উঠেছিল ৬৬ হাজার ২০০ পাউন্ড!

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...