এসএসসির ফল প্রকাশিত হবে ১১ মে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এসএসসি ও সমমানের ফল প্রকাশিত হবে ১১ মে বুধবার। আজ (সোমবার) ২ মে শিক্ষা সচিব মো: সোহরাব হোসাইন সংবাদ মাধ্যমকে এই তথ্য দিয়েছেন।

SSC results will be published May 11

পূর্বে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমে ফল প্রকাশের জন্য ১০ অথবা ১১ মে সময় চেয়ে প্রধানমন্ত্রীর কাছে প্রস্তাব পাঠায়। প্রধানমন্ত্রী ১১ মে সময় দেওয়ায় ওই দিনই ফল প্রকাশের দিন নির্ধারণ করা হয়েছে বলে জানানো হয়।

শিক্ষা সচিব এ বিষয়ে জানান, ‘এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশের জন্য প্রধানমন্ত্রী ১১ মে সময় দিয়েছেন। আমরা ওই দিন দুপুর ১টার মধ্যে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করবো। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বর্তমানে বিদেশে রয়েছেন। তিনি দেশে ফিরলে সংবাদ সম্মেলনের সময় নির্ধারণ করা হবে।

প্রতিবছরের নিয়ম অনুযায়ী ফল প্রকাশের দিন সকালে শিক্ষামন্ত্রী বোর্ড চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রীর কাছে ফল হস্তান্তর করবেন। এরপর দুপুরে শিক্ষামন্ত্রী সচিবালয়ে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করবেন।

উল্লেখ্য, ১ ফেব্রুয়ারি সারাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। তাত্ত্বিক বা লিখিত পরীক্ষা শেষ হয় ১০ মার্চ। এসএসসি এবং এইচএসসি পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে ফলাফল প্রকাশ করা হয়ে থাকে।

এবার মাধ্যমিক পরীক্ষায় ১৬ লাখ ৫১ হাজার ৫২৩ শিক্ষার্থী অংশ নেয়। ৮টি বোর্ডের অধীনে এসএসসিতে ১৩ লাখ ৪ হাজার ২৭৪ জন, অপরদিকে মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিলে ২ লাখ ৪৮ হাজার ৮৬৫ এবং এসএসসি ভোকেশনাল (কারিগরি) ৯৮ হাজার ৩৮৪ শিক্ষার্থী পরীক্ষা দিয়েছে। এবছর ৩ হাজার ১৪৩টি কেন্দ্রে ২৮ হাজার ১১৯টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নেয়।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...