ট্রাম্প প্রেসিডেন্ট হলে সাদিক খান যুক্তরাষ্ট্রে প্রবেশের অনুমতি পাবেন না!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ট্রাম্প প্রেসিডেন্ট হলে হয়তো লন্ডনের নতুন মেয়র সাদিক খান যুক্তরাষ্ট্রে প্রবেশের অনুমতি পাবেন না! ডোনাল্ড ট্রাম্পের মুসলিম বিদ্বেষী মনোভাবের কারণে এমনটি ভাবা হচ্ছে!

Sadiq Khan, Triumph & enter USA

বিভিন্ন মিডিয়াকে উদ্ধৃত করে এমন খবর দিয়েছে অনলাইন জি নিউজ। ওই নিউজে বলা হয়েছে, রিপাবলিকান দলের অন্য প্রার্থীদের মতো তিনিও এতোদিন প্রচারণা চালিয়েছেন।

তিনি যুক্তরাষ্ট্রে মুসলিমদের প্রবেশ নিষিদ্ধ করার পক্ষে কথা বলেছেন। তিনি আরও বলেছেন, তাতে যদি তার ভোটের হিসাবে পরিবর্তন হয় তাতেও তিনি মোটেও তোয়াক্কা করেন না।

উল্লেখ্য, লন্ডনের ইতিহাসে এই প্রথমবার একজন মুসলিম মেয়র নির্বাচিত হয়েছেন সাদিক খান।

এ সপ্তাহে এমএসএনবিসি টেলিভিশন চ্যানেলে ‘মর্নিং জোই’ অনুষ্ঠানে ডোনাল্ড ট্রাম্প আরও বলেন, এমন মন্তব্যের জন্য যদি আমি আহতও হই তাতেও আমি কেয়ার করি না। সাদিক খান লন্ডনের মেয়র নির্বাচনের প্রায় ৪৮ ঘন্টা পূর্বে তিনি এমন মন্তব্য করেন।

ট্রাম্প বলেছেন, আমি যা করি তখন আমি সেটা বুঝেই করি। সেটা হোক মুসলিম কিংবা অন্য কোন ইস্যু। আমি সব সময় ঠিক কাজই করি। আমাকে এমন নির্দেশনাই দেওয়া হয়েছে। ওই সাক্ষাৎকারে যদিও তাকে সাদিক খানের নির্বাচন নিয়ে অবশ্য প্রশ্ন করা হয়নি, তবে তিনি বলেছেন, মুসলিমদের প্রবেশ বন্ধে তার যে প্রস্তাব সেটা একটি ‘কমন সেন্স’।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...