আজ রাতেই নিজামীর ফাঁসি কার্যকর হচ্ছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আজ রাতেই মতিউর রহমান নিজামীর ফাঁসি কার্যকর হচ্ছে। ইতিমধ্যেই ২১ সদস্যের আত্মীয়স্বজনরা দেখা করেছেন।

Nizami's execution tonight

যুদ্ধাপরাধে মৃত্যুদণ্ডে দণ্ডিত মতিউর রহমান নিজামী রাষ্ট্রপতির নিকট প্রাণভিক্ষা চেয়ে আবেদন করেননি বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেছেন, প্রাণভিক্ষা না চাওয়ায় তার ফাঁসি কার্যকরে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে। আজ (মঙ্গলবার) রাত ৮টা ১০ মিনিটে মন্ত্রী সাংবাদিকদের একথা জানান।

এর আগে সন্ধ্যায় কারা কতৃপক্ষ নিজামীর স্বজনদের তার সঙ্গে দেখা করতে চিঠি দেওয়া হয়। কারা কর্তৃপক্ষ ডাকার পর নিজামীর স্বজনরা রাত ৭টা ৫০ মিনিটের দিকে তারা কারা ফটকের সামনে পৌঁছান। এরপর ৭টা ৫৭ মিনিটে তারা কারাগারে প্রবেশ করেন।

স্বজনদের মধ্যে ছিলেন নিজামীর স্ত্রী শামসুন্নাহার নিজামী, বড় ছেলে ড. খালিদ, ছোট ছেলে ব্যারিস্টার নাজিব মোমেন, মেয়ে খাদিজা মহসীনা, বড় ছেলের স্ত্রী, ২ নাতি, নিজামীর চাচাতো ভাই এবং তার মেয়েসহ নিকটাত্মীয়া রয়েছেন বলে জানা গেছে।

এদিকে কারা কর্তৃপক্ষ ফাঁসি কার্যকরের জন্য প্রস্তুতি গ্রহণ করেছেন। ঢাকা কেন্দ্রীয় কারাগারে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আজ রাতেই ফাঁসি কার্যকর করা হচ্ছে বলে মনে করা হচ্ছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...