হিল না পরার কারণে চাকরি খোয়াতে হলো এক তরুণীকে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ হিল না পরলে চাকরী হারাতে হবে এমন কথা কেও চিন্তাও করেনি। তবে এবার এমনই একটি ঘটনা ঘটলো। হিল না পরার কারণে চাকরি খোয়াতে হলো এক তরুণীকে!

Jobs & not wearing heels woman

সংবাদ মাধ্যমে প্রকাশিত এমন একটি খবর সত্যিই সকলকে বিস্মিত করেছে। নিকোলা থর্প (২৭) নামের এক তরুণী লন্ডনের একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করছিলেন। কাজের প্রথম দিন প্রতিষ্ঠানের ড্রেস কোড নিয়ম অনুযায়ীই তিনি পোশাক পরে কর্মস্থলে গিয়েছিলেন। তবে তিনি পায়ে পরেছিলেন হিলের বদলে ফ্ল্যাট জুতো। আর সেটিই যে তারজন্য কাল হবে তা তিনি ঘুর্ণাক্ষরেও বুঝতে পারেন নি। শুধুমাত্র এই হাইহিল না পরার সামান্য কারণেই তাকে চাকরি হতে বরখাস্ত করা হয় তাকে।

Jobs & not wearing heels woman-2

নিকোলা থর্প জানান, প্রথমদিন অফিসে যাওয়ার পর অফিস কর্মীরা তাকে বলেন, তাকে এমন জুতা পরতে হবে যেনো তাকে লম্বা দেখা যায়। অন্তত ২ হতে ৪ ইঞ্চির হিল থাকতে হবে পায়ে। এই কথা মেনে না নেওয়ায় কাজের প্রথম দিন নিকোলাকে খালি পায়েই অফিস করতে হয়েছিল।

নিকোলা থর্প মনে করেন, ফ্ল্যাট জুতা সারাদিন পরে থাকার জন্য বেশ আরামদায়ক হয়। তাছাড়া এটি ফরম্যাল পোশাকের সঙ্গে বেশ মানানসইও বটে। তবে তার এই দাবি কোনোভাবেই মেনে নেয়নি তার কর্মস্থলের কর্মকর্তারা। বরং তাকে চাকরি হতে বরখাস্ত করা হয়েছে। নিকোলা থর্প মনে করেন তার সঙ্গে অমানবিকতা করা হলো।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...