মোরগ-মুরগি দম্পতির জেল!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মুরগির কী কখনও জেল হতে পারে? কিন্তু এবার তাই ঘটেছে। সত্যিই এক মোরগ-মুরগি দম্পতির জেল হয়েছে।

Couple jailed for chickens

আইনের হাত অনেক বড় লম্বা। সত্যিই তাই। আইন নাকি সবার জন্যই সমান, সেটিও এবার সত্যি প্রমাণ হলো। তবে পশু-পাখির জন্য যখন এমন ঘটনা তখন বিস্মিত না হয়ে পারা যায় না। হাস্যকর বা অবিশ্বাস্য হলেও সত্য যে, আইনের চোখকে ফাঁকি দিতে পারেনি এক মোরগ দম্পতি। আইনের লম্বা হাত সত্যিই তাদের হাজতে পুরে দিয়েছে। এমন আজব ঘটনাটি ঘটেছে সৌদি আরবের আল হফুফ পৌরসভায়।

এই মোরগ দম্পতির বিরুদ্ধে অভিযোগ ছিল শব্দ দূষণের। শব্দ দূষণের অভিযোগে আইনের গ্যাড়াকলে পড়েছে মোরগ-মুরগি! শব্দ দূষণ আইনের আওতায় জেল দেওয়া হয়েছে এই মোরগ দম্পতির। সে কারণে তাদের মালিককেও পেতে হয়েছে বেত্রাঘাতের শাস্তি। যেহেতু ওই এলাকাটি আবাসিক, তাই অভিযুক্ত মোরগ-মুরগির বিশৃঙ্খলাপূর্ণ ডাকাডাকির শব্দে পরিবেশ দূষণ হচ্ছে বলে এলাকার এক ব্যক্তি পৌরসভা কর্তৃপক্ষে অভিযোগ করেন।

অভিযোগকারী বলেছেন, ওই মোরগ-মুরগির চেঁচামেচিতে তিনি এবং তার প্রতিবেশিরা অতিষ্ঠ। এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হলে সেখানকার পরিবেশ শান্ত হবে। পৌরসভা কর্তৃপক্ষ বিষয়টি সমঝোতার মাধ্যমে মিটিয়ে নেওয়ার পরামর্শ দিলেও তাতে ফল না হওয়ায় শেষ পর্যন্ত বিষয়টি পৌরসভা আদালতে তোলা হয়। সেখানে মোরগ-মুরগির জেল ও মালিককে বেত্রাঘাতের সাজা শোনানো হয়। অবশ্য ওই মোরগ-মুরগির কতোদিনের জেল হয়েছে তা জানানো হয়নি খবরে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...