ট্রাম্পকে হত্যার চেষ্টা করলেন এক ব্রিটিশ যুবক

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যুক্তরাষ্ট্রের নেভাদা অঙ্গরাজ্যে ডোনাল্ড ট্রাম্পের শোভাযাত্রায় পুলিশের অস্ত্র ছিনিয়ে নিতে গিয়ে এক ব্রিটিশ যুবক গ্রেফতার হয়েছে। রিপাবলিকান দলের বিতর্কিত ওই মনোনয়নপ্রত্যাশীকে গুলি করার উদ্দেশ্যেই এ কাজ করেন তিনি।

tramp

যুক্তরাজ্যের সংবাদমাধ্যম ইনডিপেনডেন্ট বলেছে, গত শনিবার গ্রেপ্তার হওয়া ব্রিটিশ যুবক মাইকেল স্ট্যানফোর্ড শুধু ডোনাল্ড ট্রাম্পকে হত্যার উদ্দেশ্যেই ক্যালিফোর্নিয়া হতে সড়কপথে নেভাদার প্রমোদনগরী লাস ভেগাসে পৌঁছান।
বার্তা সংস্থার খবরে বলা হয়, স্থানীয় সময় গত শনিবার লাস ভেগাসের ট্রেজার আইল্যান্ড ক্যাসিনোতে ডোনাল্ড ট্রাম্পের এক শোভাযাত্রার আয়োজন করা হয়। সেখান থেকেই গ্রেফতার হন মাইকেল স্ট্যানফোর্ড নামে ওই যুবক।

বিবিসি বলেছে, মাইকেল স্ট্যানফোর্ডের বিরুদ্ধে সহিংসতার সঙ্গে যুক্ত হওয়ার অভিযোগ আনা হয়েছে। নেভাদার এক আদালতে হাজির করা হলে তাকে জামিন না দিয়ে পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়। স্ট্যানফোর্ডের পরবর্তী শুনানির জন্য ৫ জুলাই দিন ধার্য করা হয়।

আদালতের নথির বরাত দিয়ে বিবিসি বলেছে, এক বছর ধরেই ট্রাম্পকে গুলি করার পরিকল্পনা করেছেন স্ট্যানফোর্ড। সম্প্রতি এটি কার্যকরের জন্য যথেষ্ট আত্মবিশ্বাস অর্জন করেন স্ট্যানফোর্ড। গত শনিবার এমন উদ্দেশ্যেই স্ট্যানফোর্ড নেভাদার লাস ভেগাসে ট্রাম্পের শোভাযাত্রায় হাজির হয়েছিলেন।
যুক্তরাজ্যের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র বলেন, যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে এক ব্রিটিশ নাগরিক গ্রেফতারের বিষয়টি তারা জানতে পেরেছেন। পররাষ্ট্র মন্ত্রণালয় হতে এ বিষয়ে প্রয়োজনীয় সহায়তা দেওয়া হচ্ছে।

উল্লেখ্য, মুসলমানদের যুক্তরাষ্ট্র হতে বের করে দেওয়ার প্রস্তাব, মেক্সিকোর নাগরিকদের ধর্ষক বলাসহ নানা রকম মন্তব্য করে বিতর্কিত হয়েছেন মার্কিন ধনকুবের ডোনাল্ড ট্রাম্প। অনেক বিশ্লেষকরা মনে করেন, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ইতিহাসে সবচেয়ে বিতর্কিত প্রার্থী হলেন ডোনাল্ড ট্রাম্প।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...