গ্রামীণফোনের সাশ্রয়ী দামে স্মার্টফোন ‘লাভা আইরিশ’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘সবার জন্য ইন্টারনেট’ এই স্লোগান নিয়ে ডিজিটাল বাংলাদেশ কার্যক্রমকে এগিয়ে নিতে প্রান্তিক পর্যায়ে ইন্টারনেট সেবা পৌঁছে দিতে গ্রামীণফোন বাজারে নিয়ে এলো সাশ্রয়ী দামে লাভা ব্রান্ডের আইরিশ-৫০৫ স্মার্টফোন।

smartphone lava Irish

দেশের মোট মোবাইল ব্যবহারকারী ১৩ কোটি ২০ লাখের মধ্যে স্মার্টফোন ব্যবহারকারীর সংখ্যা মাত্র ২৩ শতাংশ। সেজন্য গ্রামীণফোন এই পদক্ষেপ গ্রহণ করেছে।

গ্রামীণফোনের প্রধান বিপণন কর্মকর্তা ইয়াসির আজমান বলেছেন, ‘এটা শুধু মানুষের জীবনমান উন্নয়নে সহায়তাই করবে না, এটি দীর্ঘমেয়াদীভাবে ডিজিটাল লক্ষ্যে পৌঁছাতে এগিয়ে নিবে।’

তিনি বলেন, এই হ্যান্ডসেটটি এখন অনেক মানুষকে ডিজিটালে যুক্ত থাকতে সহায়তা করবে।
গ্রামীণফোন বলেছে, লাভা আইরিশ-৫০৫ স্মার্টফোনটিতে ফটো ও সেলফি তোলার জন্য রয়েছে ২ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। স্মার্টফোনটিতে সুন্দর ছবি তুলতে ফেসবিউটি, প্যানারোমা ও স্মাইল শট নামের তিনটি মোডও রয়েছে!

সেইসঙ্গে এই স্মার্টফোনটিতে ডব্লিউভিজিএ ৪ ইঞ্চি স্ক্রিণ রয়েছে যাতে ব্যবহারকারী ভিডিও, ছবি ও গেম উপভোগ করতে পারবেন।

এই স্মার্টফোনটিতে রয়েছে এনড্রয়েড কিটকেট ৪.৪ অপারেটিয় সিস্টেম। যে কারণে ব্যবহারকারী সহজেই গুগল প্লে স্টোর হতে এ্যাপ নামিয়ে নিতে পারবেন।

এই স্মার্টফোনটিতে আরও রয়েছে, ১.৩ গিগাহার্টজ ডুয়েলকোর প্রসেসর, ৫১২ মেগাপিক্সেল র‌্যাম এবং ৪ গিগা ইর্ন্টারনাল ম্যামোরি। এই সেটটিতে আরও রয়েছে এসডি কার্ডের স্লট, যাতে অতিরিক্ত মেমোরি কার্ডও যুক্ত করা যাবে। এই সেটটিতে রয়েছে ১৪০০ এ্যাম্পেয়ার ব্যাটারি।

এই ‘লাভা আইরিশ’ সেটটিতে আরও রয়েছে থ্রিজি, এজডজ্‌ এবং ওয়াইফাই ব্যবহারের সুবিধাও। একবছরের সার্ভিস ওয়ারেন্টিসহ সেটটির মূল্য মাত্র ২৯৪৫ টাকা। সেটটি দেশের সব গ্রামীণফোন সেন্টারে পাওয়া যাবে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...