দৌলতদিয়া ঘাটে ৮৮ কেজি ওজনের বাঘাইড় মাছ!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দৌলতদিয়া ঘাটে পদ্মায় ধরা পড়েছে ৮৮ কেজি ওজনের বাঘাইড় মাছ। সচরাচর এতো বড় মাছ দেখা যায় না বলে চাঞ্চল্য সৃষ্টি করেছে।

Baghair fish at 88 kg

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় দৌলতদিয়া ফেরিঘাটের কাছে পদ্মা ও যমুনার মিলনস্থলে সম্প্রতি ধরা পড়েছে ৮৮ কেজি ওজনের বিশাল এক বাঘাইড় মাছ। মাছটি পরে ৮০ হাজার টাকায় বিক্রি করা হয়। স্থানীয়রা বলছেন, অনেক দিন পর এতো বড় বাঘাইড় মাছ পদ্মায় ধরা পড়লো।

মৎস্য ব্যবসায়ী ও মাছের ক্রেতা মো: শাজাহান বলেছেন, গত শুক্রবার ভোরে স্থানীয় জেলে নিমাই হালদার এবং তার চার সহকর্মীকে সঙ্গে নিয়ে একটি ইঞ্জিনচালিত নৌকা নিয়ে পদ্মায় মাছ ধরতে জাল ফেলেন। তাদের জালে বড় রকমের ঝাঁকি দেয়, এতে তিনি প্রথমে আঁতকে ওঠেন। তবে সাহসের সঙ্গেই সবাই মিলে জাল টানতে শুরু করেন। নৌকার কাছাকাছি আসামাত্র মাছটি এমন জোরে ঝাঁকি দেয় যে, নৌকাটি ডুবে যেতে থাকে। এ সময় তাঁরা চিৎকার করতে থাকলে দ্রুত অপর একটি ট্রলার তাদের কাছে এলে জালসহ বিশাল বাঘাইড় মাছটি তারা ওই নৌকায় তুলে নিয়ে তীরে ফিরে আসেন। পরে জেলে নিমাই হালদারের কাছ থেকে এই বিশাল মাছটি কিনে নেন।

পরে তিন নম্বর ফেরিঘাটের মৎস্য আড়তে মৎস্য ব্যবসায়ীরা মিলে বিশাল এই বাঘাইড় মাছটি কাটা হয়। এ সময় মাছটি ঘিরে উৎসুক জনতার ভিড় দেখা যায়। মৎস্য ব্যবসায়ী শাজাহানের কাছ থেকে এই বিশাল মাছটি ৯০০ টাকা কেজি দরে কিনে নেন স্থানীয় অপর মৎস্য ব্যবসায়ী নুরুল ইসলাম শেখ।

Advertisements
Loading...