প্রেমিকের জন্য আইএসে খ্রিস্টান কিশোরী!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইসলামের অনুসারী যারা তারাই নাকি আইএস-এর সদস্য। এমন কথায় এতোদিন আমরা শুনে আসছি। তাছাড়া সংগঠনটির নামও তাই। তবে এবার এক প্রেমিকের জন্য আইএসে যোগ দিয়েছে খ্রিস্টান কিশোরী!

iss Christian girl for lover

হাসিখুশি উচ্ছ্বল জার্মান ওই কিশোরীর নাম লিনডা ওয়েনজেল। প্রেমে পড়ার পর ধীরে ধীরে কেমন যেনো বদলে যায় তার গতিবিধি। মুসলিম প্রেমিকের কথায় আরবি ভাষা শেখা ও কোরআন পড়তে শুরু করেছিল লিনডা।

একদিন হঠাৎই মায়ের ব্যাংকের নথিপত্র এবং সই জাল করে টাকা হাতিয়ে কাটে ইস্তানবুল যাওয়ার টিকিট। উদ্দেশ্য তার একটায় ইস্তানবুল হয়ে সিরিয়া যাওয়া।

মা ক্যাথরিনকে লিনডা বলেছিল, বন্ধুর বাড়িতে যাচ্ছে। তাই খুব সহজেই অনুমতি দিয়েছিলেন মা। তবে হঠাৎই একদিন বাড়িতে বিছানার চাদরের তলায় তুরস্ক যাওয়ার টিকিটের একটি ফটোকপি হাতে পাওয়ার পর সন্দেহ হয় ক্যাথরিনের। পুলিশকে জানিয়ে দেন সব কথা। আর তখন তদন্তে উঠে আসে চাঞ্চল্যকর নানা রকম তথ্য।

প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, খ্রিস্টান হওয়া সত্বেও আইএসে যোগ দিয়েছে লিনডা। তার প্রেমিকই ধীরে ধীরে ব্রেনওয়াশ করেছে তাকে। কিশোরীর ওই প্রেমিককে আইএস’রই সদস্য বলে মনে করছেন গোয়েন্দা কর্মকর্তারা।

পুলিশ বলেছে, লিনডাকে বাড়ি ফেরানো আর সম্ভব নয়। মুসলিম যুবকটির পরিচয় জানার চেষ্টা চালাচ্ছে তারা।

অথচ হাসিখুশি উচ্ছ্বল কিশোরী লিনডা যে আইএস-এ যোগ দেওয়ার পরিকল্পনা করেছিল, তা ঘুণাক্ষরেও বুঝতে পারেননি তার মা ক্যাথরিন। এখন তিনি শুধুই হা-হুতাশ করছেন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...