জার্মানির শপিংসেন্টারে হামলায় নিহত ৯: হামলাকারীর আত্মহত্যা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জার্মানির মিউনিখ শহরে একটি শপিংসেন্টারে বন্দুকধারীর হামলায় ৯ জন নিহত হয়েছে। আহত হয়েছে ২০ জন। হামলাকারী আত্মহত্যা করেছে বলে সংবাদ মাধ্যমে বলা হয়েছে।

Germany killed 9

গতকাল ঘটে যাওয়া ওই পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে বড় ধরনের অভিযানে নেমেছে পুলিশ। লোকজনকে রাস্তায় না নেমে বাড়িতে থাকতে বলা হয়েছে।

জার্মানের স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে মিউনিখের অলিম্পিয়া শপিংসেন্টারে এই হামলার ঘটনা ঘটে। হামলাকারীর পরিচয় জানা গেছে, সে ইরানি বংশোদ্ভূত জার্মান নাগরিক। সে একাই এই হামলা চালিয়েছে বলে জানিয়েছে পুলিশ। হামলার পরপর সে আত্মহত্যা করে। স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে বিবিসি অনলাইন এ তথ্য দিয়েছে।

অলিম্পিয়া শপিংসেন্টারে হামলার পর সেখানকার বেশ কয়েকটি দোকানের কর্মীরা বের হতে পারেননি। তাদেরকে জিম্মি করা হয়েছে কি না, তাও নিশ্চিতভাবে জানা যায়নি।
হামলার উদ্দেশ্য সম্পর্কেও এখন পর্যন্ত কোনো তথ্য পাওয়া যায়নি। তা ছাড়া এ হামলার দায় স্বীকার করেনি কোনো পক্ষই।

সম্প্রতি ইউরোপের বিভিন্ন দেশে এই ধরনের বন্দুক হামলার দায় স্বীকার করে আসছে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। যদিও আইএসের দায় স্বীকার নিয়ে বেশ বিতর্ক রয়েছে।

উল্লেখ্য, গত সোমবার বাভারিয়ায় এক অভিবাসী আফগান কিশোর ট্রেনে কুঁড়াল হামলা চালিয়ে পাঁচজনকে আহত করে। ওই ঘটনার পর জার্মানিতে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। জার্মান কর্তৃপক্ষ আরও হামলা হওয়ার আশঙ্কা প্রকাশ করে জনগণকে সতর্ক করেছিল।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...