The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আগ্নেয়গিরির লাভার মধ্যেই সমুদ্রে সাঁতার! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ রোমাঞ্চকর অনুভূতি এক এক মানুষের এক রকম। অনেকেই জীবনের তোয়াক্কা না করে এমন অনুভূতি শেয়ার করেন। যেমন সমুদ্রের ফুটন্ত পানিতে সাঁতার কেটে চলেছেন এক মহিলা!

Volcanic lava swim in sea

কিছুটা দূরেই একটা আগ্নেয়গিরি উগরে দিচ্ছে গনগনে লাভাস্রোত! সেই লাভা এসে যেখানে মিশছে, তার মাত্র কয়েক ফুট দূরেই সমুদ্রের ওই ফুটন্ত পানিতে সাঁতার কেটে চলেছেন এক মহিলা। কোনো দুশ্চিন্তা যেনো তাকে ভর করতে পারেনি, অনায়াসে উন্মত্ত উল্লাসে ভেসে চলেছেন।

হাওয়াই দ্বীপে কিলাইউয়া আগ্নেয়গিরির জ্বালামুখ হতে লাগাতারভাবে লাভা উদ্গীরণ হচ্ছে তার কিছুটা দূরেই সমুদ্রে সাঁতার কেটে চলার ভিডিও নিজেই ফেসবুকে পোস্ট করেছেন অ্যালিসন টিল নামে এই মহিলা। এটি দেখে এখন অনেকেই তার নাম দিয়েছেন ‘ফিমেল ইন্ডিয়ানা জোন্স’। আর সেই ভয়াবহ অ্যাডভেঞ্চারের ছবি সমুদ্রেই সাঁতার কাটতে কাটতে তুলেছেন পেরিন জেমস নামে অপর এক আলোকচিত্রী।

ফেসবুকে সেই রোমাঞ্চকর ভিডিও পোস্ট করে অ্যালিসন সেখানে লিখেছেন, ‘আমি অবশ্য কাওকেই বলবো না এমন দুর্ধর্ষ চেষ্টা করে দেখতে। ছোটবেলায় বাড়ির কাছেই আগ্নেয়গিরির লাভাস্রোত দেখতে দেখতে কতোবার ভেবেছি, ওই লাভা সমুদ্রে পড়ার সময় একবার পানিতে নেমে সাঁতার কেটে দেখবো কেমন লাগে! কেওই সাহস জোগাচ্ছিল না বলে এতোদিন চেষ্টাটা করে উঠতে পারছিলাম না। তবে শেষ পর্যন্ত সত্যিই বাধা কাটিয়ে ওই অ্যাডভেঞ্চারটা করতে পেরেছি। তবে সকলকেই বলবো, এমন চেষ্টা কেও করবেন না। অসম্ভব গরম পানিতে আমার গা পুড়ে যাচ্ছিল। আগ্নেয়গিরির জ্বালামুখ হতে যে কালো ধোঁয়া বেরিয়ে আসছিল, তাতে দম বন্ধ হয়ে যাওয়ার জোগাড় হয়েছিল আমার। তবু লড়ে গিয়েছি অদম্য ইচ্ছাশক্তির বলে।’

দেখুন সেই ভিডিওটি
https://www.youtube.com/watch?v=B6oMZAK2Nhg

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...