এবার এক কোমলমতীকে পাওয়া গেছে ভয়ংকর সুইসাইড বেল্টে! [ভিডিও]

Iraqi security forces remove a suicide vest from a boy in Kirkuk, Iraq, August 21, 2016. REUTERS/Ako Rasheed TPX IMAGES OF THE DAY

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিশ্বজুড়ে এক ভয়ংকর খেলায় নেমেছে জঙ্গি সংগঠন আইএস। এবার এক কোমলমতীকে পাওয়া গেছে ভয়ংকর সুইসাইড বেল্টে!

Iraqi security forces remove a suicide vest from a boy in Kirkuk, Iraq, August 21, 2016. REUTERS/Ako Rasheed     TPX IMAGES OF THE DAY

আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে এই খবর ছড়িয়ে পড়েছে। ১২ অথবা ১৩ বছর বয়স। যাকে বলা যায় শিশু। গায়ের রং ফর্সা, দেখলে যে কারও মায়া লাগবে।

তবে আশ্চর্যের বিষয় হলো এই মায়ার আড়ালে লুকিয়ে রয়েছে ভয়ংকর এক বিভৎসতা। বিশ্বের বিভিন্ন দেশে এমন নজির সম্প্রতি দেখা যাচ্ছে।

এই বিষয়টি সর্বশেষ আলোচনায় এসেছে, সম্প্রতি তুরস্কে বিয়ে বাড়িতে এক আত্মঘাতী হামলার পর। তুরস্কের গাজিয়ানটেপ শহরের শনিবারের ওই হামলায় ৫১ জন নিহত ও ৬৯ জন আহত হয়েছে।

তুরস্কের প্রেসিডেন্ট রোসেপ তাইয়েপ এরদোগান বলেছেন, ১২ হতে ১৪ বছর বয়সী এক কিশোর এই হামলা করেছে। তিনি এই হামলার জন্য মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটকে (আইএস) দায়ী করেন।

ডেইলি মেইলের খবরে বলা হয়েছে, তেমনই এক ঘটনায় ইরাকের নিরাপত্তা বাহিনী ১২ হতে ১৩ বছর বয়সী এক কিশোরকে আটক করে, যার শরীরে সু্‌ইসাইড বেল্ট বাঁধা এবং কাছে ডেটোনেটর ছিল।

ইরাকের রাজধানী বাগদাদের উত্তরের শহর কিরকুকের রাস্তা হতে রবিবার শিশুটিকে আটক করা হয়। এই সময় তার শরীরে স্প্যানিশ ক্লাব বার্সেলোনার জার্সি ও পিঠে আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওলেন মেসি লেখা ছিল!

আটকের পর শিশুটি কান্না শুরু করে দেয়। নিরাপত্তা বাহিনীর ধারণা, জঙ্গিগোষ্ঠী আইএস এখন আত্মঘাতী হামলা করতে শিশুদের ব্যবহার করছে। একই দিন (রবিবার) কিরকুকের দুটি জায়গায় এই ধরনের আত্মঘাতী হামলার ঘটনাও ঘটেছে। এসব ঘটনায় অন্তত ৩ জন আহত হয়েছে।

ইতিমধ্যে দ্য কুর্দিশ মিডিয়া গ্রুপ ‘রুড’ সুইসাইড বেল্ট বাঁধার সময় আটক এই কিশোরের ভিডিওটি প্রকাশ করেছে।

পুলিশ বলেছে, কিশোরটি একটি শিয়া মসজিদে গিয়ে নিজেকে উড়িয়ে দেওয়ার পরিকল্পনা করেছিল, যা সে আটকের পর স্বীকারও করেছে।

উল্লেখ্য, এ বছর আইএস আরবি হরফে ‘বাচ্চাদের খেলাফত’ নামে অস্ত্র বহনের কৌশল সংক্রান্ত একটি কার্টুন প্রকাশ করেছে। সেখানে ট্যাংক, আগ্নেয়াস্ত্র এবং তরবারির ছবি ব্যবহার করে তারা।

দেখুন ওই শিশুকে আটক করার ভিডিও

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...