The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

হুমায়ুন ফরীদির সর্বশেষ সিনেমা মুক্তি পেতে যাচ্ছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশের টিভি-চলচ্চিত্রের কিংবদন্তী অভিনেতা হুমায়ুন ফরীদি। অভিনয়ের সবকটি মাধ্যমেই ছিল তাঁর উপস্থিতি। তাঁর সর্বশেষ সিনেমা মুক্তি পেতে যাচ্ছে।

Humayun Faridi

এই গুণি অভিনেতা ২০১২ সালের ১৩ ফেব্রুয়ারি অসংখ্য ভক্তকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে যান। মৃত্যুর চার বছর পর প্রেক্ষাগৃহে আসছে হুমায়ুন ফরীদি অভিনীত সর্বশেষ সিনেমা ‘এক জবানের জমিদার হেরে গেলেন এবার’।

উত্তম আকাশ পরিচালিত এই চলচ্চিত্রটি আগামী ২৬ আগস্ট শুক্রবার সারাদেশের মোট ৬০টি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে।

এই চলচ্চিত্রের গল্প গড়ে উঠেছে একজন জমিদারকে ঘিরে। যিনি অন্যকে দেওয়া কথা রাখতে গিয়ে নিজের সবকিছু হারিয়ে নিঃস্ব হয়ে যান। এই জমিদারের ভূমিকায় অভিনয় করেছেন হুমায়ুন ফরীদি। আরও অভিনয় করেছেন, আমিন খান, সিলভি, কাবিলা, প্রবীর মিত্র, আফজাল শরিফ প্রমুখ।

সিনেমাটির শুটিং শুরু হয় ২০০৯ সালে। ২০১০ সালে সিনেমাটির শুটিং শেষ হয়ে যায়। তবে প্রযোজকের মৃত্যুর কারণে সিনেমাটি এতোদিন মুক্তি পায়নি। এই সিনেমাটি প্রযোজনা করছে মেসার্স এন.এস. ইন্টারন্যাশনাল।

প্রয়াত হুমায়ুন ফরীদি প্রথম অভিনয় করেন তানভীর মোকাম্মেলের ‘হুলিয়া’চলচ্চিত্রে। হুমায়ুন ফরীদির প্রথম বাণিজ্যিক চলচ্চিত্র ছিল শহীদুল ইসলাম খোকন পরিচালিত ‘সন্ত্রাস’। এছাড়া তার অভিনীত উল্লেখযোগ্য কয়েকটি চলচ্চিত্র হলো- ‘ভ-’, ‘ব্যাচেলর’, ‘জয়যাত্রা’, ‘শ্যামলছায়া’, ‘একাত্তরের যীশু’, ‘মায়ের মর্যাদা’, ‘বিশ্বপ্রেমিক’ ও ‘পালাবি কোথায়’ ইত্যাদি।

বাংলা চলচ্চিত্রে খল চরিত্রে তিনি যোগ করেছিলেন নতুন এক মাত্রা। ‘সন্ত্রাস’ সিনেমার মাধ্যমে খলনায়ক চরিত্রে অভিনয় শুরু করেন হুমায়ুন ফরীদি। ২০০৪ সালে তার অভিনীত ‘মাতৃত্ব’ সিনেমার জন্য সেরা অভিনেতা শাখায় জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পান এই অভিনেতা।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...