পাসওয়ার্ড জানা থাকলেও হ্যাক করা যাবে না ফেসবুক!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফেসবুক হ্যাক নিয়ে অনেকেই দুশ্চিন্তায় থাকেন। তবে এবার জানা গেলো পাসওয়ার্ড জানা থাকলেও হ্যাক করা যাবে না ফেসবুক!

If you know password can not be hacked Facebook

বর্তমান সময়ে ফেসবুক অনেক স্পর্শকাতর বিষয় হয়ে উঠেছে অনেকের জন্য। অনেক গুরুত্বপূর্ণ এবং ব্যক্তিগত বিষয় থাকে এই ফেসবুক অ্যাকাউন্টে। যদি কখনও হ্যাক হয়ে যায় আপনার এই অ্যাকাউন্ট, এর থেকে বড় বিপদ আর কি ঘটতে পারে বলুন? জেনে নিন আপনার ফেসবুক পাসওয়ার্ড হ্যাক হলেও আইডি রক্ষা করতে পারবেন কিভাবে।

আপনার ফেসবুকের পাসওয়ার্ড যদি সবাই জেনে ফেলে, তাহলেও কেও আপনার অ্যাকাউন্ট ওপেন করতে পারবে না। হয়তো বিষয়টি অবিশ্বাস্য মনে হচ্ছে? তবে এটি বাস্তব।

তবে এর জন্য প্রথমেই আপনাকে যা করতে হবে:

ফেসবুকে লগইন করে ওপরে ডান পাশে Home -এর পাশে অ্যারোতে ক্লিক করে Account Settings-এ ক্লিক করতে হবে।

এবার এখানে বাঁ পাশ হতে ক্লিক করুন। এখন এর ডান পাশ হতে ক্লিক করুন। তারপর এইখানে আসা ঘরে টিক চিহ্ন দিন। টিক চিহ্ন দেওয়ার সময় নতুন একটি মেসেজ এলে সেখানে ক্লিক করুন।

এখন বক্সে আপনার মোবাইল নম্বর লিখে Continue তে ক্লিক করতে হবে। তখন আপনার মোবাইলে একটি কোড নম্বর আসবে। কোড নম্বরটি কোড বক্সে লিখে Submit Code বাটনে ক্লিক করার পর Close-G-এ ক্লিক করুন।

Login Notifications-এর ডান পাশ হতে edit-এ ক্লিক করে Email ও Text message বক্সেও টিক চিহ্ন দিয়ে Save-এ ক্লিক করে রাখতে পারেন। এতে করে ই-মেইলে আপনার কোড সেন্ড হবে।

এবার ফেসবুক অ্যাকাউন্ট লগআউট করে পুনরায় ফেসবুকে লগইন করুন। দেখতে পাবেন Name New Device নামে একটি পেজ এসেছে। সেখানে Device name বক্সে কোনও নাম লিখে Save Device-এ ক্লিক করতে হবে।

কমপ্লিট হয়ে গেলো! এখন হতে প্রতিবার আপনার কম্পিউটার ছাড়া অন্য কারও কম্পিউটার হতে আপনার ফেসবুক অ্যাকাউন্টে লগইন করতে চাইলেই আপনার মোবাইলে একটি কোড নম্বর আসবে। সেই কোড নম্বরটি কোড বক্সে লিখে Continue তে ক্লিক করলে তবেই আপনার ফেসবুক অ্যাকাউন্টটি ওপেন করা যাবে।

অতএব আপনার ফেসবুকের পাসওয়ার্ড সবাই জেনে ফেললেও আপনার ফেসবুকে লগইন করতে পারবে না। অর্থাৎ আপনার ফেসবুক থাকবে নিরাপদ।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...