র‌্যাম্পে হেঁটে বিশ্ব জয় করলো অ্যাসিডদগ্ধ রেশমা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভারতের রেশমা কোরেশি নিউইয়র্কের ফ্যাশন উইকে র‌্যাম্পে হেঁটে অভাবনীয় এক বিস্ময় সৃষ্টি করলেন। ২০১৪ সালের মে মাসে সালফিউরিক অ্যাসিডে ঝলসে যায় রেশমার বাম চোখ এবং মুখমণ্ডলের বাম পাশটি।

resma-seemed-to-conquer-world

১৯ বছর বয়সী অ্যাসিড জয়ী রেশমা গত বৃহস্পতিবার প্রথমবারের মতো নিউইয়র্কে র‌্যাম্পে হাঁটলেন। ভারতীয় ডিজাইনার অর্চনা কোচারের পোশাকে র‌্যাম্পে হাঁটেন রেশমা। তাছাড়া ভাসাই কিউটারের শো-তেও হাঁটার কথা রেশমার।

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, ২০১৪ সালে রেশমার দুলাভাই তার গায়ে সালফিউরিক অ্যাসিড ছুঁয়ে মারে। এতে চিরতরে নষ্ট হয়ে যায় তার বাম চোখটি। সেইসঙ্গে বিকৃত হয়ে যায় তার মুখের বামপাশও। অ্যাসিড হামলার পর হতে এই মডেল ‘মেক লাভ নট স্ক্যায়ার্স’ নামে একটি অলাভজনক সংস্থার সঙ্গে কাজ করছেন। সংস্থাটি অ্যাসিডদগ্ধদের পুনর্বাসনের ব্যবস্থা করে থাকে।

ওই সংস্থাটি গত মাসে একটি আবেগময় ভিডিও পোস্ট করে। যেখানে দেখানো হয় অ্যাসিডদগ্ধ রেশমা নিউইয়র্কের ফ্যাশন উইকে অংশগ্রহণের খবর পেয়ে কিভাবে অনুভূতি প্রকাশ করছে।

TakeBackBeauty ক্যাম্পেইনের মাধ্যমে প্রযোজক সংস্থা এফটিএল মোডার নজরে আসেন অ্যাসিডদগ্ধ রেশমা।

রেশমা বলেন, ‘প্রথমবারের মতো নিউইয়র্কে এসেছি, আমি খুবই উচ্ছ্বসিত। আমি মনে করি, অ্যাসিডদগ্ধরা কিভাবে বেঁচে থাকে এটি সকলেরই জানা উচিত। সেইসঙ্গে তাদের স্বাভাবিক জীবন-যাপনের সুযোগ করে দেওয়া উচিত।’

Advertisements
Loading...