ফেসবুকে বিজ্ঞাপনদাতার সংখ্যা ৪শ’ কোটি!

FW864A A woman's silhouette with a smartphone in front of a facebook logo, 23 March 2016.

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ চলতি বছর মার্চে ফেসবুকে বিজ্ঞাপনদাতার সংখ্যা ৩শ’ কোটি থাকলেও তা ৬ মাসের মধ্যেই একশ’ কোটি বেড়ে ৪শ’ কোটিতে দাঁড়িয়েছে!

FW864A A woman's silhouette with a smartphone in front of a facebook logo, 23 March 2016.

সম্প্রতি মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি-কে এই তথ্য দিয়েছেন প্রতিষ্ঠানটির প্রধান পরিচালন কর্মকর্তা শেরিল স্যান্ডবার্গ।

স্যান্ডবার্গ বলেছেন, ‌‘আমার মনে হয়, এখন ব্যবসা প্রতিষ্ঠানগুলো জানে যে, গ্রাহকরা মোবাইলেই বেশি সময় খরচ করছে, তাই তাদের সেখানে থাকা দরকার।’

বিপনণ, ব্র্যান্ড, বিজ্ঞাপন ও প্রযুক্তি খাতের পেশাদারদের নিয়ে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে অনুষ্ঠিত অ্যাডভার্টাইজিং উইক-এ এসব কথা বলেছেন স্যান্ডবার্গ। আবার ভিডিও খাতও ‘বিস্তৃত হচ্ছে’, ফেইসবুক লাইভ-এর মতো পণ্য দিয়ে অর্থ উপার্জনের দিকে ‘নজর না দিলেও’ মোবাইল প্লাটফর্মে ফেসবুকের আধিপত্য বিশেষভাবে গুরুত্বপূর্ণ বলে তিনি মনে করেন।

‘ভিডিও বিজ্ঞাপন নিয়ে দুই বছরের হিসাবে বাড়াবাড়ি করেছে’ বিশ্বের সবচেয়ে বড় এই সামাজিক মাধ্যম- সম্প্রতি এমন একটি প্রতিবেদন প্রকাশের পর এই তথ্য দিলেন স্যান্ডবার্গ। ফেসবুক কখনও এমন ভুল করবে না বলে প্রতিশ্রুতি দেওয়ার সময় স্যান্ডবার্গ বলেন, ফেসবুক এই সমস্যা সমাধান করেছে এবং তার গ্রাহকদের কাছেও তার ব্যাখ্যা দিয়েছে।

স্যান্ডবার্গ আরও বলেন, ‘আমরা সব সময় যে কোনো ভুলকেই গুরুত্বের সঙ্গে নিয়ে থাকি, আর বিশ্বাস আমাদের কাছে অনেক গুরুত্বপূর্ণ। আমরা তৃতীয় পক্ষের বিচারে ঢ়ৃড়ভাবে বিশ্বাস রাখি। আমরা শুধু আমাদের নিজেদের কাজের নিজেরা মূল্যায়ন করি না।’

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...