The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

মমতা ব্যানার্জীর মন্তব্য: হিটলারের চেয়েও বড় হিটলার মোদি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভারতের রাজধানী নয়া দিল্লির সংসদ চত্বরে বিরোধী দলগুলির সম্মিলিত বিক্ষোভ এবং তৃণমূলের আন্দোলনে বাধা দেওয়ায় দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ‘হিটলারের চেয়েও বড় হিটলার’ বলে আখ্যা দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী।

mamata-banerjees-comment

বিরোধী দলগুলির সম্মিলিত আন্দোলন পণ্ড করার চেষ্টা করেছে বিজেপি এমন দাবি করে মমতা বলেন, গণতন্ত্রে সৌজন্যবোধটুকু প্রয়োজন। বিরোধীদের কথাও শুনতে হবে। আমাদের প্রতিবাদ কর্মসূচি ভণ্ডুল করার চেষ্টা করা হয়েছে। হিটলারের থেকেও বড় হিটলার এসেছেন। ইচ্ছামতো সিদ্ধান্ত নিয়ে চলছেন, আলোচনার কোনো প্রয়োজনই বোধ করছেন না তিনি। … মিডিয়াকে ধমকাচ্ছেন, কর্পোরেট হাউসকে ধমকাচ্ছেন।

সম্প্রতি মোদি সরকার ৫০০ ও ১০০০ রুপির নোট বাতিলে ভুক্তভোগী পুরো ভারতবাসীই। তবে মমতাই সব বিরোধী নেতাদের মধ্যে হতে এগিয়ে এসে তীব্র সমালোচনা করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। তিনি বলেন, ভালো দিনের কথা বলে তিনি প্রথমে ভোট নিয়েছিলেন। অথচ এখন সাধারণ মানুষের নোট লুট করে নিলেন। আবার ভোট আসছে, উত্তরপ্রদেশ, পাঞ্জাবে ভোট হবে, সেখানেই এর ফলাফল বুঝতে পারবেন।

হঠাৎ নোট বাতিলের পিছনে নরেন্দ্র মোদির ‘গোপন উদ্দেশ্য’ রয়েছে উল্লেখ করে মমতা আরও বলেন, এতো তাড়াহুড়ো করে নোট বাতিল করে দেওয়ার কারণ কী? প্রধানমন্ত্রী তার ক্ষমতার অহঙ্কারে যা খুশি তাই করছেন। ক্ষমতায় থাকলে কখনও কখনও চোখ-কান বন্ধ হয়ে যায়! তিনি প্রশ্ন রাখেন, সংখ্যাগরিষ্ঠতা পেয়েছেন বলেই কী এ রকম করছেন? মমতা বলেন, আপনি চাইলে গুলিও চালাতে পারেন। তবে যতোক্ষণ না এই সমস্যার সমাধান হবে, ততোক্ষণ আন্দোলন চালাবো। ভোটের জন্য নয়, মানুষের জন্য আন্দোলন করছি। গুলি করলেও আমাদের আন্দোলন চলবে।’

Loading...