The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ভাষা দিবসে বাংলাদেশে আসবেন মমতা বন্দ্যোপাধ্যায়

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ ফেব্রুয়ারিতে ভাষা দিবসে বাংলাদেশে আসবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২১ শে ফেব্রুয়ারি কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর জন্যই তিনি উপস্থিত থাকতে চান।

Mamata Banerjee

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগামী ফেব্রুয়ারিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বাংলাদেশে কাটাতে ইচ্ছা ব্যক্ত করেছেন। ২১ শে ফেব্রুয়ারি কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর জন্যই মমতা বন্দ্যোপাধ্যায় উপস্থিত থাকতে চান। আনুষ্ঠানিকভাবে দিনক্ষণ ঠিক না হলেও সিদ্ধান্ত মোটামুটি পাকা- এমনটিই জানিয়েছে সংবাদ মাধ্যম।

আনন্দবাজার পত্রিকার খবরে কোলকাতার বাংলাদেশ ডেপুটি হাইকমিশন সূত্রের বরাত দিয়ে সংবাদ মাধ্যম জানিয়েছে, সরকারিভাবে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর কার্যালয় ‘নবান্ন’ হতে মমতার সফরের দিনক্ষণ দু’এক দিনের মধ্যেই জানিয়ে দেওয়ার কথা ইতিমধ্যেই বলা হয়েছে।

সংবাদ মাধ্যম বলেছে, বাংলাদেশ সরকারের পক্ষে গত সোমবার ঢাকা সফরের আনুষ্ঠানিক আমন্ত্রণ পৌঁছানো হয়েছে মমতার দপ্তরে। পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর পক্ষে কোলকাতার বাংলাদেশ ডেপুটি হাইকমিশনার এই আমন্ত্রণ নবান্নে মমতার হাতে তুলে দিয়েছেন। বলা হয়েছে যে, মুখ্যমন্ত্রী জানিয়ে দেন যে, ২১ শে ফেব্রুয়ারি মমতা বন্দ্যোপাধ্যায় ঢাকায় থাকতে চান। এরপর প্রাথমিক আলোচনা শেষে জানিয়ে দেওয়া হয় যে, ১৯ ফেব্রুয়ারি ঢাকায় গিয়ে তিনি ২১ ফেব্রুয়ারির রাতেই বিমানে কোলকাতায় ফিরতে চান।

উল্লেখ্য, জানা গেছে, ঢাকায় এসে মমতা বন্দ্যোপাধ্যায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কোলকাতা সফরের আমন্ত্রণ জানাবেন। এছাড়াও কোলকাতা বিশ্ববিদ্যালয়ে শেখ মুজিবুর রহমানের নামে মুখ্যমন্ত্রী একটি চেয়ার চালুর যে নির্দেশ দিয়েছেন, ধারা করা হচ্ছে হাসিনাকে তার সূচনায় থাকার জন্যেও বলতে পারেন তিনি।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...