The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী বললেন গরু হত্যাকারীকে ফাঁসিতে ঝোলানো হবে!

২০০৩ সালের ডিসেম্বরে ক্ষমতায় আসার পরই গো-হত্যায় নিষেধাজ্ঞা জারি করেছিলেন ছত্তিশগড়ের এই মুখ্যমন্ত্রী

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গরু হত্যাকারীদের ফাঁসিতে ঝোলানো হবে বলে এবার হুঁশিয়ারি দিয়েছেন ভারতের ছত্তিশগড় রাজ্যের মুখ্যমন্ত্রী রমন সিং। গত শনিবার রাজ্যের জগদলপুরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এমন হুঁশিয়ারি দেন।

ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী বললেন গরু হত্যাকারীকে ফাঁসিতে ঝোলানো হবে! 1

রমন সিং বলেন যে, রাজ্যে গো-হত্যা মেনে নেওয়া হবে না। কেও এই কাজ করলে তাকে ফাঁসি দেওয়া হবে। এর আগের দিন (শুক্রবার) গো-হত্যার শাস্তি যাবজ্জীবন (১৪ বছর) কারাদণ্ডের বিধান রেখে এক আইনের সংশোধনী পাস হয় গুজরাটের বিধানসভায়। উত্তরপ্রদেশের নতুন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও রাজ্যের অবৈধ কসাইখানাগুলো বন্ধের পদক্ষেপ নিয়েছেন। এই দুই রাজ্যের পর ছত্তিশগড়েও গো-হত্যায় কঠোর সাজার কথা ঘোষণা করেন রাজ্যের মুখ্যমন্ত্রী রমন সিং।

রাজ্য সরকার গো-হত্যাকারীদের বিরুদ্ধে কোনো কঠোর আইন আনছে কি না- এই প্রশ্নের জবাবে মুখ্যমন্ত্রী রমন সিংয়ের পাল্টা প্রশ্ন করেন, ‘রাজ্যে কোথাও কী গো-হত্যা হচ্ছে? শেষ ১৫ বছরে একটি গরু কী মারা হয়েছে?’

এরপরই একটু হেসে তিনি বলেছেন, ‘যে গরুকে মারবে, তাকে ঝুলিয়ে দেবো (জো গাই কো মারেগা, উনকো লাটকা দেঙ্গে)।’

উল্লেখ্য, ২০০৩ সালের ডিসেম্বরে ক্ষমতায় আসার পরই গো-হত্যায় নিষেধাজ্ঞা জারি করেছিলেন ছত্তিশগড়ের এই মুখ্যমন্ত্রী। পরের বছর গবাদিপশু সংরক্ষণ আইন পাস করা হয় রাজ্যের বিধানসভায়। ওই আইনে বলা হয়েছিলো, গবাদিপশু হত্যা বা পাচারে অভিযুক্তকে ৭ বছরের জেল ও ৫০ হাজার টাকা জরিমানা দিতে হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...